ঢাকা     মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

কষ্টের জয়ে এগিয়েই থাকলো রিয়াল

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৫, ৩ জুলাই ২০২০  

স্প্যানিশ লা লিগায় বৃহস্পতিবার দিবাগত রাতে গেটাফের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। কষ্টার্জিত এই জয়ে শিরোপা জয়ের দৌড়ে এগিয়েই থাকলো জিনেদিন জিদানের শিষ্যরা।

এই জয়ে ৩৩ ম্যাচ থেকে ৭৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল। সমান ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে দ্বিতীয় স্থানে। লিগে বাকি মাত্র ৫ ম্যাচ। শেষ পর্যন্ত কারা শিরোপা জিতে দেখার বিষয়। তবে আপাত দৃষ্টিতে রিয়াল মাদ্রিদই শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে।

কারণ, তারা শেষ সাত ম্যাচের কঠিন দুটি ইতিমধ্যে জিতে নিয়েছে। তার উপর এটা ছিলো তাদের টানা ষষ্ঠ জয়। করোনার কারণে লম্বা বিরতির পর ফিরে একটি ম্যাচও হারেনি জিদানের শিষ্যরা। এমন ছন্দ ধরে রেখে রোববার অ্যাথলেটিক বিলবাও’র বিপক্ষে জিততে পারলে বার্সা মাঠে নামার আগে ৭ পয়েন্টের লিড নিতে পারবে।

বৃহস্পতিবার গেটাফের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে গোল করার দুর্দান্ত একটি সুযোগ পেয়েছিলেন রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু গেটাফের গোলরক্ষক ডেভিড সোরিয়া দুর্দান্তভাবে সেটি রুখে দেন। তাতে গোলেশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পরও জালের নাগাল পেতে ধুকতে থাকে লস ব্লাঙ্কোসরা। যা ঘরের মাঠে রীতিমতো অস্বস্তিতে ফেলে দিচ্ছিলো রিয়ালকে।

৭৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে অস্বস্তি থেকে মুক্তি দেন অধিনায়ক সার্জিও রামোস। এ সময় ডি বক্সের মধ্যে দানি কারবাহালকে ফেলে দেন গেটাফের খেলোয়াড়রা। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন সার্জিও রামোস।

তার গোলে শেষ পর্যন্ত পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। মাঠ ছাড়ে বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে থেকে। যা গেল বছরের সেপ্টেম্বরের পর বার্সার বিপক্ষে রিয়ালের সর্বোচ্চ পয়েন্টের লিড।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়