ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কোহলির সঙ্গে আমাকে তুলনা কেন: বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কোহলির সঙ্গে আমাকে তুলনা কেন: বাবর

পাকিস্তান জাতীয় দলের সীমিত ক্রিকেটের অধিনায়ক বাবর আজমকে সময়ের সেরা ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে হরহামেশাই তুলনা করা হয়। প্রতিভা, সামর্থ্য, নিবেদন কিংবা ধারাবাহিকতায় দুই দেশের এই দুই ক্রিকেটার নিজেদের নিয়ে যাচ্ছেন অন্য উচ্চতায়।

তবে কোহলির সঙ্গে নিজের তুলনায় খুশি নন পাকিস্তানি বাবর আজম। অনলাইনে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় বাবর সরাসরি তাদের প্রশ্ন করে বসেন, কেন বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হচ্ছে তাঁর? সেক্ষেত্রে প্রশ্ন চলেই আসে, তবে কার সঙ্গে তুলনা করলে বিষয়টি সহজভাবে নেবেন বাবর? নিজেই জানালেন, পাকিস্তানের সাবেক সব গ্রেট ব্যাটসম্যানদের সঙ্গে তুলনা করলে বেশি খুশি হবেন তিনি।

বিরাট কোহলি গত ৬-৭ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ছড়ি ঘুরিয়ে যাচ্ছেন। তাঁর এই জায়গা দখল করতে পারেন বাবর, ক্রিকেটবোদ্ধাদের এমনই মত। তিন ফরম্যাটে পঞ্চাশের অধিক গড়ে রান করে যাওয়া কোহলি ইতিমধ্যে ৭০টি আন্তর্জাতিক শতক হাঁকিয়ে ফেলেছেন। পাদপ্রদীপের আলো কেড়ে নিয়েছেন।

এদিকে গত দুই-তিন বছর ধরে আন্তর্জাতিক অঙ্গনে নিজের জায়গা শক্ত করছেন বাবরও। ইতিমধ্যে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে পঞ্চাশের অধিক গড়ে রান করে চলেছেন। টেস্টে শুরুর দিকে আলো ছড়াতে না পারলেও গত এক বছর ধরে ছিলেন দারুণ ধারাবাহিক। ১৬টি আন্তর্জাতিক শতকও দখলে এনেছেন। আর ব্যাটিংশৈলী দিয়ে জায়গা করে নিচ্ছেন ভক্তদের মনেও। কোহলির মতো ধারাবাহিক আছেন যেকোন ফরম্যাটে। তবে ভারতীয় অধিনায়কের সঙ্গে তুলনায় থাকতে চান না বাবর।

২৫ বছর বয়সী পাকিস্তানের রঙিন পোষাকের অধিনায়ক বলেন, ‘আমাকে কেন কোহলি বা অন্য ভারতীয় ব্যাটসম্যানের সঙ্গে তুলনা করা হয়? তাদের সঙ্গে নয়, বরং আমাকে যদি জাভেদ মিঁয়াদাদ, মোহাম্মদ ইউসুফ কিংবা ইউনিস খানের সঙ্গে তুলনা করা হোক, তবে আমি অনেক বেশি খুশি হবো।’



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়