ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ব্যাকআপ প্লেয়ার থেকে টেস্ট দলে শ্যানন গ্যাব্রিয়েল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০২, ৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ব্যাকআপ প্লেয়ার থেকে টেস্ট দলে শ্যানন গ্যাব্রিয়েল

করোনা সঙ্কট কাটিয়ে আগামী ৮ জুলাই থেকে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচ দিয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আর এই সিরিজ খেলতে গত মাসে ইংল্যান্ডে পাড়ি জমায় ক্যারিবিয়ান দল। করোনার এই সময়ে খেলোয়াড়দের সুরক্ষার কথা বিবেচনা করে উইন্ডিজরা দেশ থেকে ব্যাকআপ ক্রিকেটার দলের সঙ্গে উড়িয়ে আনে।

সদ্য গোঁড়ালির ইনজুরি থেকে সেরে ওঠা শ্যানন গ্যাব্রিয়েল ছিলেন ব্যাকআপ ক্রিকেটারদের মধ্যে একজন। অথচ সিরিজ শুরুর আগে ১৫ জনের টেস্ট দলে জায়গা করে নিলেন ৩২ বছর বয়সী এই পেসম্যান। সাউদাম্পটনের প্রথম টেস্টে মাঠে নামার আগে ইংল্যান্ডে নিজের ফিটনেস পরীক্ষায় দারুণভাবে উত্তীর্ণ হয়েছেন গ্যাব্রিয়েল। এমনকি অনুশীলনেও ছিলেন চনমনে। ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের মধ্যকার দুটি প্রস্তুতিমূলক ম্যাচেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে নির্বাচকদের নিজের প্রত্যাবর্তনের আভাস দিয়েছিলেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পারও সেটি ফেলতে পারেননি। আর তাই জেসন হোল্ডার, কেমার রোচ, আলজেরি জোসেপদের সঙ্গে দলের পেস আক্রমণের শক্তিমত্তা বাড়াতে ১৫ জনের দলে যুক্ত করেন এই অভিজ্ঞ পেসারকে। এ নিয়ে নির্বাচক হার্পার বলেন, ‘আমরা শ্যানন গ্যাব্রিয়েলকে টেস্ট দলে যুক্ত করতে পেরে আনন্দিত। সে এখানে নিজেকে ফিট হিসেবে প্রমাণ করেছেন। আর সে যে প্রস্তুত সে বার্তাও দিয়েছেন। সে নিশ্চয়ই দলের বোলিং আক্রমণে অভিজ্ঞতা, আগুণে বোলিং এবং শক্তি যোগ করবে।’

২০১২ সালে ইংল্যান্ডের লর্ডসে অভিষেক টেস্ট খেলা শ্যানন গ্যাব্রিয়েল এখন পর্যন্ত ৪৫ টেস্টে ১৩৩ উইকেট নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জারমেই ব্ল্যাকউড, ক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামরাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাখিম কর্ণওয়েল, শেন ডোরিচ, শ্যানন গ্যব্রিয়েল, শিমার হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেপ, রেমন রেইফার এবং কেমার রোচ।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়