ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

মোহালিতে গ্রেপ্তার ভারতীয় জুয়াড়ি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ৭ জুলাই ২০২০  
মোহালিতে গ্রেপ্তার ভারতীয় জুয়াড়ি

ভারতীয় এক জুয়াড়িকে গ্রেপ্তার করেছে দেশটির মোহালি পুলিশ। আটককৃত ওই জুয়াড়ির নাম রাভিন্দর দান্দিওয়াল। মোহালিতে একটি টি-টোয়েন্টি ম্যাচ সাজিয়ে লাইভ স্ট্রিমিং করে জুয়ার কার্যক্রম চালানোর ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে দান্দিওয়ালের বিরুদ্ধে। এর আগে দান্দিওয়ালের বিরুদ্ধে টেনিসে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছে।

ম্যাচ পাতানোর লক্ষ্যে ২০০৯ সালে ‘ক্রিকেট কাউন্সিল অব ইন্ডিয়া’ নামের একটা ক্লাব খোলেন দান্দিওয়াল। পরবর্তীতে মোহালি, অমৃতসার এবং ভোপালে সাজানো টুর্নামেন্ট আয়োজন করে ম্যাচ পাতানোর কাজ করতো দান্দিওয়াল। ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’ শুত্রবার এক প্রতিবেদনে জানায়, গত ২৯ জুন হয়ে চন্ডিগড়ের নিকটবর্তী সাওয়ারা গ্রামে একটি ম্যাচ আয়োজন করেছিল দান্দিওয়াল।

করোনার মধ্যেও স্থানীয় জুয়াড়িদের সঙ্গে নিয়ে সেখানে ৩৩ হাজার রুপি খরচ করে একটি মাঠ ভাড়া করেন দান্দিওয়াল। পরবর্তীতে সেই ম্যাচ লাইভ স্ট্রিমিং করেন তারা। লাইভে বলা হয়েছিল, শ্রীলঙ্কার বাদুল্লায় ‘উভা টি-টোয়েন্টি লিগ’-এর ম্যাচ ছিল এটা।

পরবর্তীতে খোঁজ নিয়ে জানা যায়, শ্রীলঙ্কা ক্রিকেট ও উভা প্রভিন্স ক্রিকেট অ্যাসোসিয়েশন এই টুর্নামেন্টের সঙ্গে জড়িত নন। পরবর্তীতে গত বৃহস্পতিবার রাজেশ গার্গ ও পঙ্কজ আরোরা নামের দুই বাজিকরকে আটকের ঘটনার পর দান্দিওয়ালকে গ্রেপ্তার করল পুলিশ।

পুলিশের প্রাথমিক তদন্তে দান্দিওয়ালের আগেও এমন ভুয়া টুর্নামেন্ট আয়োজনের প্রমাণ মিলেছে। পিটিআইকে খারার পুলিশের ডেপুটি সুপরিটেনডেন্ট পাল সিং জানান, এই ‘মাস্টার মাইন্ডকে’ নিয়ে আরও বিস্তৃত তদন্ত করবেন তারা।

তাঁর ভাষ্যে, ‘এই পুরো চক্রের মোড়ল হিসেবে উঠে আসা দান্দিওয়ালকে সোমবার আটক করা হয়েছে। একটি টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে চলমান তদন্তের অংশ হিসেবে তাকে আটক করা হয়েছে। পুরো চক্রে তাঁর ভূমিকার আরও তদন্ত করা হবে।’  

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি বিরোধী ইউনিট-আকসুর প্রধান অজিত সিং পিটিআইকে জানিয়েছেন, দান্দিওয়ালকে জিজ্ঞাসাবাদ করতে চান তারা। অজিত সিং বলেন, ‘আমাদের হাতে যে তথ্য আছে আমরা পাঞ্জাব পুলিশকে জানাবো, সেগুলো তাদের তদন্তে কাজে লাগতে পারে। তারা যে তথ্য পেয়েছেন আমরা সেগুলো নেব। আমরা তাঁর সঙ্গে কথা বলতে চাই। এটা নির্ভর করছে পাঞ্জাব পুলিশের ওপর। আশা করছি, আমরা সেই সুযোগ পাব।’

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়