ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

রেকর্ড গড়তে আর ৯ পয়েন্ট প্রয়োজন লিভারপুলের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ৯ জুলাই ২০২০  
রেকর্ড গড়তে আর ৯ পয়েন্ট প্রয়োজন লিভারপুলের

সাত ম্যাচ হাতে রেখে শিরোপা উদযাপন করা হয়ে গেছে। এবার লক্ষ্য রেকর্ড পয়েন্ট সংগ্রহ করে নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দেওয়ার। বলছি লিভারপুলের কথা।

প্রিমিয়ার লিগ শিরোপা জেতার তিন দশকের আক্ষেপ চলতি মৌসুমে ঘুচিয়েছে লিভারপুল। বুধবার রাতে ব্রাইটনকে ৩-১ গোলে হারিয়ে চলতি মৌসুমের ৩০তম জয় তুলে নিয়েছে। ইতিমধ্যে এই জয়ে ৩৪ ম্যাচ শেষে প্রিমিয়ার লিগের শীর্ষ দলের মোট পয়েন্ট দাঁড়ালো ৯২। হাতে ম্যাচ আছে আর ৪টি। প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বাধিক পয়েন্ট অর্জন করতে লিভারপুলের প্রয়োজন আর ৯ পয়েন্ট। তাহলে ২০১৭-১৮ মৌসুমে ম্যানচেস্টার সিটির ১০০ পয়েন্টের রেকর্ড ভেঙে নিজেদের করে নিতে পারবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ক্লপের আগমনের পর থেকে বদলে যাওয়া লিভারপুল গত মৌসুমেও দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছেন। লিগের ইতিহাসে সর্বোচ্চ ৩২ জয় নিয়ে ৯৭ পয়েন্ট অর্জন করেছিল। তবে ১ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে থেকে শিরোপা জয় থেকে বঞ্চিত হয়েছিল তারা। এবার তাই সব ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনায় এগিয়ে গেছে লিভারপুল। সফলও হয়েছে দলটি। এখন কেবল লিগের ইতিহাসে দ্বিতীয় দল হিসেবে ১০০ পয়েন্ট ছোঁয়া এবং প্রথম দল হিসেবে সেটা ছাড়িয়ে রেকর্ড নিজেদের করে নেওয়ার সুযোগ থাকলো লিভারপুলের সামনে।

এদিকে বুধবার রাতে ব্রাইটনকে ৩-১ গোলে হারানোর পথে পাঁচ ম্যাচ পরে প্রতিপক্ষের মাঠে গোলের দেখা পেয়েছে অলরেডরা। এই ম্যাচে লিভারপুলের হয়ে জোড়া গোল করেন মোহাম্মদ সালাহ। ফলে প্রিমিয়ার লিগে এই মিশরিয়ানের মোট গোল দাঁড়ালো ১৯-এ। এছাড়াও অপর গোলটি করেন জর্ডান হেন্ডারসন। আর ব্রাইটনের পক্ষে সান্ত্বনার গোলটি করেন লেয়ান্দ্রো।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়