ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সৌরভের কারণে পদত্যাগ বিসিসিআই’র প্রধান নির্বাহীর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সৌরভের কারণে পদত্যাগ বিসিসিআই’র প্রধান নির্বাহীর

গত অক্টোবরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে (বিসিসিআই) সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন নতুন কমিটি গঠনের পর হুমকির মুখে পড়ে সংস্থাটির প্রধান নির্বাহীর পদ। আর তাই সৌরভ দায়িত্ব নেওয়ার দুই মাস পর পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী রাহুল জোহরি। অবশেষে সাত মাস পর প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ালেন জোহরি। বৃহস্পতিবার তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছে বিসিসিআই।

বোর্ডের সঙ্গে জোহরির ২০১৬ সাল থেকে পাঁচ বছরের চুক্তির মেয়াদ ছিল। যা শেষ হওয়ার কথা ছিল ২০২১ সালে। তবে বোর্ডে ব্রাত্য হয়ে পড়া জোহরি চুক্তি শেষ হওয়ার এক বছর আগে নিজ থেকেই সরে দাঁড়ালেন।

সৌরভ অক্টোবরে বোর্ডের দায়িত্ব নেওয়ার পর জোহরির প্রধান নির্বাহীর পদটি বাতিলের সিদ্ধান্ত হয়েছিল। কেননা সৌরভের নেতৃত্বাধীন কমিটি চেয়েছিলেন বোর্ডকে আবার আগের মতো করে চালাতে। যেখানে বোর্ড চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহই থাকবেন বোর্ডের সকল ক্ষমতার শীর্ষে। আর এরপর থেকে যেকোনো সভায় এই দুইজনই প্রতিনিধিত্ব করতে থাকেন। আর তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন জোহরি।

ডিসেম্বরে সিদ্ধান্ত নিলেও কথা ছিল এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। এরপরই পদত্যাগ। তবে সেটির পরেও পদত্যাগ না করায় একটা অনিশ্চিত অবস্থার সৃষ্টি হয়েছিল। সৌরভের সঙ্গে নতুন কোনো চুক্তিতে গেলেন কিনা জোহরি, এমন কানাঘুষাও চলছিল। তবে সেসব গুঞ্জণ মিথ্যে করে এপ্রিলের পর আরও দুই মাস দায়িত্ব পালন শেষে জোহরির পদত্যাগের ঘোষণা এলো। ফলে আগস্ট থেকে তিনি আর বোর্ডের দায়িত্বে থাকছেন না। গত নভেম্বরে প্রধান অর্থ বিষয়ক অফিসার সান্তোষ রাংনেকারের পর দ্বিতীয় কর্মকর্তা হিসেবে পদত্যাগ করলেন রাহুল জোহরি।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়