ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দিনশেষে ইংল্যান্ড ৯৯ রানে পিছিয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দিনশেষে ইংল্যান্ড ৯৯ রানে পিছিয়ে

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, প্রথম টেস্ট (তৃতীয় দিন)

ইংল্যান্ড ১ম ইনিংস: ২০৪ রান ও ১৫/০

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৩১৮/১০

লিড: উইন্ডিজ ৯৯ রানে এগিয়ে।

দিনশেষে ৯৯ রানে পিছিয়ে ইংল্যান্ড:

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্টের তৃতীয় দিন শেষ হয়েছে। দিনশেষে ইংল্যান্ড ৯৯ রানে পিছিয়ে রয়েছে। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ২০৪ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ করে ৩১৮ রান। এরপর ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ১৫ রান তুলে দিন শেষ করে।

ক্রিজে আছেন ডম সিবলি (৫) ও ররি বার্নস (১০)। তারা দুজন আগামীকাল শনিবার আবার ব্যাট করতে নামবেন।

ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্রাথওয়েট ৬৫ ও শেন ডওরিচ ৬১ রান করেন। বল হাতে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন জেমস অ্যান্ডারসন।

ব্যাটসম্যানদের দৃঢ়তায় লিড নিলো উইন্ডিজ

প্রথম সেশনে ১০২ রান তোলা ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় সেশনে সতর্ক ব্যাটিংয়ে তোলে মাত্র ৭৬ রান। তবে প্রথম সেশনের মতো এই সেশনেও ২ উইকেট হারায় সফরকারিরা। ৩/১৫৯ নিয়ে লাঞ্চের পর শুরু করা উইন্ডিজরা নিজেদের চতুর্থ উইকেট হারায় ১৭৩ রানে। ৩৯ রান করা ব্রুকসকে ফেরান অভিজ্ঞ অ্যান্ডারসন। আলতো আউটসুইংয়ে এই ব্যাটসম্যানের ব্যাটের কানায় বল লেগে বাটলারের গ্লাভসে জমা পড়ে। দলীয় রানের সঙ্গে আর ১৩ রান যোগ করতে ফেরেন জার্মেই ব্ল্যাকউড। বেসের বলে অ্যান্ডারসনের হাতে ক্যাচ দেওয়ার আগে এই ক্যারিবিয়ান করতে পারেন মাত্র ১২ রান। ষষ্ঠ উইকেটে রোস্টন চেজ এবং শেন ডোরিচের ব্যাটে দারুণ খেলতে থাকে উইন্ডিজ। এই দুই ব্যাটসম্যান ইতিমধ্যে ৪৯ রানের নিরবিচ্ছিন্ন জুটি গড়েছেন। দলকে এনে দিয়েছেন ৩১ রানের লিড। ইংল্যান্ডকে বিপাকে ফেলতে কত বড় লিড নিতে পারে ক্যারিবিয়ানরা, সেটি এখন দেখার।

ব্র্যাথওয়েটের দৃঢ়তায় তৃতীয় দিন সকাল উইন্ডিজের

দ্বিতীয় দিন বিকালে মেঘলা আবহাওয়ায় নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে রীতিমত যুদ্ধ করছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে তৃতীয় দিন সকালে সেই চাপ উতরে সফরকারিদের দারুণ শুরু এনে দেন উইন্ডিজ ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েট এবং শেই হোপ। তবে এক্ষেত্রে কিছুটা এগিয়ে ছিলেন ব্র্যাথওয়েট। এই উইন্ডিজ ওপেনারের বদৌলতে তৃতীয় দিন সকালে ভালো অবস্থানে আছে সফরকারিরা। ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। আজকের সকালে ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে তুলেছে ১০২ রান।

দ্বিতীয় দিনের ১/৫৭ স্কোর নিয়ে শুরু করা উইন্ডিজ এদিন দ্বিতীয় উইকেট হারায় দলীয় ১০২ রানে। তবে কোনো পেসার নয়, উইকেটটি নিয়েছেন স্পিনার ডম বেস। ১৬ রান করা হোপকে অধিনায়ক স্টোকসের তালুবন্দি করে ফেরান তিনি।

এরপর চারে নামা শামারাহ ব্রুকসকে নিয়ে ইনিংস গড়তে থাকেন ব্র্যাথওয়েট। এক পর্যায়ে তুলে নেন ক্যারিয়ারের ১৮তম টেস্ট অর্ধশতক। আর এরপরে ইংলিশ বোলারদের উপর চড়া হতে থাকেন ব্র্যাথওয়েট। তবে দলীয় ১৪০ রানের মাথায় ইংলিশ অধিনায়ক স্টোকস থামান তাকে। স্টোকসকে ৪২তম ওভারে তিন চার মেরে প্রভাব বিস্তার করেন ব্র্যাথওয়েট। তবে স্টোকস আউটসাইড ক্রিজ থেকে অ্যাঙ্গেল সৃষ্টি করে এলবির ফাঁদে ফেলেন ৬৫ রান করা ব্র্যাথওয়েটকে।

এই মুহুর্তে ১৯ রানের নিরবিচ্ছিন্ন জুটি গড়ে উইন্ডিজকে এগিয়ে নিচ্ছেন ব্রুকস এবং রোস্টন চেজ। ব্রুকস ২৭ এবং চেজ ১৩ রানে অপরাজিত আছেন।

ইংল্যান্ডের চেয়েও ৪৫ রানে পিছিয়ে থাকা ক্যারিবিয়ানরা বাকি ৭ উইকেট হাতে কতদূর এগুতে পারেন সেটাই এখন দেখার বিষয়।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়