ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লা লিগা জিততে রিয়াল মাদ্রিদকে যা করতে হবে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ১১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লা লিগা জিততে রিয়াল মাদ্রিদকে যা করতে হবে

দুই মৌসুম পর লা লিগার শিরোপা জেতার জন‌্য শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে রিয়াল মাদ্রিদকে। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটিকে আরও ৫ পয়েন্ট পেতে হবে। ৫ পয়েন্ট পেলে তারা লা লিগার ৩৪তম শিরোপা শোকেসে তুলবে।

সেই লড়াইয়ে রামোস, মার্সেলো, বেনজামারা দারুণভাবে এগিয়ে যাচ্ছে। শুক্রবার রাতে বেনজামা ও আসেনসিও গোলে ২-০ গোলে রিয়াল হারায় আলাভেসকে। লিগে যা তাদের ২৪তম জয়।

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা রয়েছে শীর্ষ দুই স্থানে। সমান ৩৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮০। বার্সেলোনার ৭৬। দুই দলেরই ম্যাচ বাকি তিনটি। লিগ শিরোপা জয়ের জন্য পরের দুই ম্যাচ জিতলেই ৬ পয়েন্ট পাবে রিয়াল। তাদের পয়েন্ট হবে ৮৬। সেক্ষেত্রে শেষ ম্যাচ হবে আনুষ্ঠানিকতা। বার্সেলোনা শেষ ৩ ম্যাচ জিতলেও পয়েন্ট হবে ৭৫।

আবার রিয়াল মাদ্রিদ তিন ম্যাচে একটি জয় ও দুটি ড্র হলেও শিরোপা জিতবে। ৮৫ পয়েন্ট নিয়ে টপেই থাকবে তারা। ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা মেসির বার্সেলোনা শেষ তিন ম্যাচে জিতলে ৯ পয়েন্ট পাবে। দুই দলেরই পয়েন্ট হবে ৮৫। কিন্তু মুখোমুখি লড়াই এগিয়ে থেকে বার্সেলোনাকে টপকে রিয়াল মাদ্রিদ হবে চ্যাম্পিয়ন। 

সমীকরণ ও প্রতিপক্ষ বিবেচনায় রিয়াল মাদ্রিদের শিরোপা জয়ের সম্ভাবনা বেশি। শেষ তিন ম্যাচে তাদের প্রতিপক্ষ গ্রানাডা, ভিয়ারিয়েল ও লেগ্যান্স। অন্যদিকে বার্সেলোনা খেলবে ভিলাদোলিদ, ওসানুয়া ও আলভেসের বিপক্ষে।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়