ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ডোপিংয়ের দায়ে নিষিদ্ধ জিম্বাবুয়ের দুই ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ২২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:৩৫, ২২ ডিসেম্বর ২০২৩
ডোপিংয়ের দায়ে নিষিদ্ধ জিম্বাবুয়ের দুই ক্রিকেটার

সময়টা মোটেই ভালো যাচ্ছে না জিম্বাবুয়ের। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব উৎরাতে না পারায় প্রধান কোচের পদ থেকে ডেভ হটনের সরে দাঁড়ানোর রেশ না কাটতেই এবার আরেক দুঃসংবাদ। ডোপ-বিরোধী বিধি ভাঙার দায়ে নিষিদ্দ হয়েছেন জিম্বাবুয়ের দুই ক্রিকেটার ওয়েসলি মাধভেরে ও ব্র্যান্ডন মাভুটা। 

এই দুজনকে নিষিদ্ধ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। এক বিবৃতিতে এই দুই ক্রিকেটারের শাস্তির কথা জানায় দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট থেকে বলা হয়, সম্প্রতি ডোপ টেস্টে তারা পজিটিভ হয়েছেন। 

জানা গেছে, এই দুই ক্রিকেটারের নমুনায় নিষিদ্ধ ওষুধের উপস্থিতি পাওয়া গেছে। যা ক্রিকেট আইনের সঙ্গে সাংঘার্ষিক। ফলে মাঠের বাইরেই থাকতে হচ্ছে তাদের। পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না মাধভেরে ও মাভুটা। 

লেগ স্পিনিং অলরাউন্ডার মাভুটা জিম্বাবুয়ের হয়ে তিন সংস্করণ মিলিয়ে এখন পর্যন্ত খেলেছেন ২৬ ম্যাচ। আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডেতে মাঠে নেমেছেন তিনি। এদিকে অফ স্পিনিং অলরাউন্ডার মাধেভেরে তিন সংস্করণ মিলিয়ে দেশের জার্সিতে খেলেছেন প্রায় একশ ম্যাচ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়