ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

শঙ্কা উড়িয়ে গ্রিনপার্কে উৎসবের মিছিল

ক্রীড়া প্রতিবেদক, কানপুর থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:৫৫, ২৭ সেপ্টেম্বর ২০২৪
শঙ্কা উড়িয়ে গ্রিনপার্কে উৎসবের মিছিল

মেঘলা আবহাওয়াকে বুড়ো আঙুল দেখিয়ে সাতসকালে কানপুরের গ্রিনপার্ক এলাকা লোকে-লোকারণ্য হয়ে ওঠে। সাধারণ দর্শক থেকে শুরু করে স্কুল শিক্ষার্থী; সবমিলিয়ে দেখা যায় উৎসবের মিছিল। 

অথচ ভারত-বাংলাদেশ সিরিজের সূচি ঘোষণার পর থেকে স্থানীয় সংগঠন হিন্দু মহাসভার হুমকি ঘিরে হওয়ার কথা ছিল রণক্ষেত্র। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দ্বিতীয় টেস্টের সকালে এমন কিছুর ছিটেফোঁটাও ছিল না।

আরো পড়ুন:

গতকাল থেকে বৃষ্টি বলে দিচ্ছিল বিঘ্নিত হতে পারে ম্যাচ। সেটাই হলো। সারারাত ধরে উইকেট-আউটফিল্ড কাভারে ঢেকে রাখা ছিল। নির্ধারিত সময়ে হয়নি টস। ১ ঘণ্টা দেরিতে সকাল সাড়ে ১০টায় শুরু হবে খেলা, টস হবে ১০টায়। 

মিডিয়া গেটের একটু সামনে দেখা যায় হরিহারা নামে স্থানীয় স্কুলের প্রায় দুইশ শিক্ষার্থীকে দাঁড়িয়ে থাকতে। সঙ্গে ছিলেন তাদের একজন শিক্ষকও। মাঠে প্রবেশের সবুজ সংকেত পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন তারা। এক শিক্ষার্থী বলেন, ‘আমার প্রথম ম্যাচ হবে এটি। এখানে খেলা হয় না। আবার কবে দেখতে পাবো সেটিও বলতে পারবো না।’ 

স্টেডিয়ামের আশপাশে এক কিলোমিটার রাস্তায় যান-চলাচল বন্ধ করে দিয়েছে নিরাপত্তাবাহিনী। বেশ কয়েকটি গেটের সামনে দেখা গেছে বিশাল লম্বা লাইন। কোনো বিশৃঙ্খলা দেখা যায়নি। অনুপম ত্রিবেদী নামে পঞ্চাশোর্ধ এক দর্শক বলেছেন, ‘বিশৃঙ্খলা করে আমরা ম্যাচ হারাতে চাই না।’

‘কানপুরে এখন নিয়মিত ম্যাচ হয় না বললেই চলে। এখন যদি এখানে বিশৃঙ্খলা হয় আর কখনোই ম্যাচ পাবো না’-আরও যোগ করেন এই দর্শক। 

কানপুরে সবশেষ টেস্ট ম্যাচ হয়েছে ২০২১ সালে। ওয়ানডে ও টি-টোয়েন্টি হয়েছে ২০১৭ সালে। এ কারণেই বাংলাদেশ-ভারত ম্যাচে সুযোগ হাতছাড়া করছেন না দর্শকরা।

কানপুর/রিয়াদ/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়