ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

যে কারণে পাকিস্তানের নেতৃত্ব ছেড়েছেন বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ৪ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৪৪, ৪ অক্টোবর ২০২৪
যে কারণে পাকিস্তানের নেতৃত্ব ছেড়েছেন বাবর

হুট করেই পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বাবর আজম। ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান, এই কারণ দেখিয়ে নেতৃত্ব ছেড়েছেন তিনি। তবে ভিন্ন কথা বলেছে পাকিস্তানের গণমাধ্যম। তাদের দাবি, দেশটির ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটের হেড কোচ গ্যারি কারস্টেনের ওপর ক্ষুব্ধ হয়েই নেতৃত্ব ছেড়েছেন বাবর।

গত ওয়ানডে বিশ্বকাপের পর হুট করেই পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর। এরপর অবশ্য পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির কথায় সাদা বলের নেতৃত্বভার নিয়েছেন তিনি। তবে দলের দায়িত্ব নেওয়ার পর ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি।

পিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে দেশটির মিডিয়া জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবি হওয়ায় বোর্ড থেকে কোচদের কাছে রিপোর্ট চেয়েছিলেন নাকভি। আর বিশ্বকাপে ব্যর্থতার পুরো দায় দুই কোচ আজহার মাহমুদ ও কারস্টেন চাপিয়েছেন বাবরের ঘাড়ে। এ কারণেই ক্ষেপে যান বাবর।

আরো পড়ুন:

পিসিবির ওই কর্মকর্তা পাকিস্তানি মিডিয়াকে বলেছেন, ‘কারস্টেন ও সহকারী কোচের রিপোর্টে বাবর সন্তুষ্ট নয়। ওর মনে হয়েছে পুরো দায় কেবলমাত্র ওর উপর চাপানো হয়েছে। এতে সে ক্ষুব্ধ হয়ে আর অধিনায়ক থাকতে চায়নি। নাকভিকে সব কথা জানিয়েছে বাবর।’

বাবরের আগে পাকিস্তানের টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়ক ছিলেন পেসার শাহিন আফ্রিদি। ফের বাবরের পদত্যাগে পিসিবি হয়তো তাকেই দায়িত্ব দিবে। তবে এক সিরিজ পরেই অধিনায়কত্ব কেড়ে নেয়ায় পাকস্তানি পেসার ফের নেতৃত্ব নিতে চাইবেন কী না সেটাই দেখার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়