ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-২৪ ২:৫০:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৪ ৪:০৯:০৪ পিএম
ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা
রাদামেল ফ্যালকাও
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে খেলেছিলেন কলম্বিয়ান তারকা রাদামেল ফ্যালকাও। মাত্র ৬৮ ম্যাচ খেলে অ্যাটলেটিকোর হয়ে ৫২ গোল করেছিলেন তিনি। মাদ্রিদের ক্লাবটির হয়ে কোপা দেল রে, উয়েফা ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপ জিতেছেন তিনি।

২০১৩ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে মোনাকোতে যোগ দেন। সেখান থেকে ২০১৪ সালে ধারে ম্যানচেস্টার ইউনাইটেডে যান। আর ম্যানইউ থেকে ২০১৫ সালে ধারে যান চেলসিতে।

২০১১-২০১৩ সাল পর্যন্ত অ্যাটলেটিকোতে থাকার সময় মোটা অঙ্কের কর ফাঁকি দেন ফ্যালকাও। সে কারণে তার বিরুদ্ধে মামলা করে স্প্যানিশ কর কমিশন। সেই মামলায় বৃহস্পতিবার ফ্যালকাওকে দোষী সাব্যস্ত করেছে আদালত। তাকে ১৬ মাসের কারাদণ্ড দেওয়ার পাশাপাশি ৯ মিলিয়ন ইউরো জরিমানা করেছে।

নিয়মানুযায়ী ২ বছরের বেশি সময়ের জন্য কারাদণ্ড হলে ২ বছরের চেয়ে যে কয় মাস কিংবা বছর বেশি হবে সেই সময়ের জন্য কারাভোগ করতে হবে। যেহেতু ফ্যালকাওকে ১৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে সেহেতু তাকে কারাভোগ করতে হবে না। তবে জরিমানার টাকা দিতে হবে।

অ্যাটলেটিকো মাদ্রিদে থাকাকালিন দুইবার কর ফাঁকি দিয়েছেন, মিথ্যে আয়ের সনদপত্র দেখিয়েছেন ও তার ইমেজ রাইটসের ক্ষেত্রেও ফাঁকি দিয়েছেন। ২০১২ সালে তিনি মোট ৮ লাখ ২২ হাজার ৬০৯ ইউরো ও ২০১৩ সালে মোট ৪৮ লাখ ৩৯ হাজার ২৫৩ ইউরো কর ফাঁকি দেন।

অবশ্য শুধু রাদামেল ফ্যালকাওই নন, একই ধরনের মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন জাভি আলোনসো, অ্যাঙ্গেল ডি মারিয়া, রিকার্ডো কারবালহো, লুকা মদ্রিচ ও মার্সেলো।




রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge