ঢাকা, বৃহস্পতিবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভুল শুধরে ঘুরে দাঁড়াতে দৃঢ়প্রতিজ্ঞ বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৯ ৫:৩৪:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৯ ৯:২৪:৫০ পিএম
ভুল শুধরে ঘুরে দাঁড়াতে দৃঢ়প্রতিজ্ঞ বাংলাদেশ
সংবাদ সম্মেলনে সৌম্য সরকার
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : জ্বর জ্বর ভাব, তাই দ্বিতীয় টি-টোয়েন্টির আগে অনুশীলন করেননি সাকিব আল হাসান। বাংলাদেশ অধিনায়ক আসেননি ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনেও।

টিম বাস থেকে সবার পরে নামলেন তিনি। নেমে ঢুকে গেলেন ড্রেসিং রুমে। পুরো দল যখন অনুশীলনে ব্যস্ত, তখন সাকিব ড্রেসিং রুমের ভেতর থেকে বেরিয়ে এলেন। এরপর আবার ভেতরে ঢুকে সোফায় গিয়ে বসলেন। সেখানে থাকলেন দীর্ঘক্ষণ। খানিক বাদে গাড়ি নিয়ে বেরিয়ে গেলেন টিম হোটেলের উদ্দেশে।

বৈরী আবহাওয়ায় খানিকটা জ্বর জ্বর ভাব সাকিবের। বুধবার দলের সঙ্গে আসলেও শরীর ভালো অনুভব না করায় অনুশীলন করেননি, আসেননি সংবাদ সম্মেলনেও। প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে সিরিজে পিছিয়ে থাকা বাংলাদেশের পরের দুটি ম্যাচই ডু অর ডাই ম্যাচ। ম্যাচ হারলে সিরিজ হাতছাড়া। এর মধ্যে আবার সাকিবের শরীর খারাপ! কিছুটা ভাবনায় টিম ম্যানেজমেন্ট ও খেলোয়াড়রা।

তবে সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত বাকিরা। এমনটাই জানালেন মিরপুরে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা সৌম্য সরকার, ‘অবশ্যই আমরা চ্যালেঞ্জ নেওয়ার জন্য সব সময় প্রস্তুত। একটা ম্যাচ পিছিয়ে আছি আমরা, চেষ্টা করব শক্তভাবে ঘুরে দাঁড়ানোর জন্য।’

প্রথম ম্যাচে একমাত্র সাকিবের পারফরম্যান্সই ছিল চোখে পড়ার মতো। পুরো দলের রান ছিল ১২৯, সেখানে সাকিবের অবদান ৬১। ওয়েস্ট ইন্ডিজের দাপুটে বোলিংয়ে উড়ে যাওয়ার পর ব্যাটিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। ১৩০ রানের সহজ লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট ও ৫৫ বল হাতে রেখে জিতে নেয়। বাংলাদেশের বিপক্ষে যা ওয়েস্ট ইন্ডিজের উইকেট ও বলের হিসেবে সবচেয়ে বড় জয়।

এমন পরাজয়ের পর বাংলাদেশের আত্মবিশ্বাস পাওয়া কঠিন। তবুও স্বাগতিকরা আত্মবিশ্বাস পাচ্ছে বছরের মাঝে ওয়েস্ট ইন্ডিজ সফরের পারফরম্যান্স থেকেই। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফরে প্রথম টি-টোয়েন্টি হারের পর শেষ দুই ম্যাচ জেতে বাংলাদেশ।



সেই আত্মবিশ্বাস নিয়েই মিরপুরে মাঠে নামতে চান সৌম্য, ‘শেষ সিরিজে ওয়েস্ট ইন্ডিজের সাথে আমরা প্রথম ম্যাচ হেরেছিলাম, পরের দুই ম্যাচে আমরা ভালোভাবে ফিরে এসেছি। এবারও আমরা পারব। প্রথম ম্যাচে যেই ভুলগুলো করেছি, যেমন শুরুতে কিছু উইকেট পড়েছে, ওইটা যেন সামনের ম্যাচে না হয়, তাহলে ভালো হবে।’

টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে নেমেছিল বাংলাদেশ। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ঝাঁজ বেশ ভালোভাবেই টের পেয়েছে স্বাগতিকরা। সিরিজে টিকে থাকতে হলে ব্যর্থতা ভুলে সামনে এগিয়ে যেতে হবে বাংলাদেশকে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি শুরু হবে বৃহস্পতিবার বিকেল পাঁচটায়। 



রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন