ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপ আয়োজনের সুযোগ হারাতে পারে ভারত

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২২ ৬:৪১:৫১ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২২ ১১:১৬:০৭ পিএম

ক্রীড়া ডেস্ক : আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে আইসিসি'র কোষাগারে ১৬০ কোটি রুপি জমা দিতে ব্যর্থ হলে ২০২৩ বিশ্বকাপ আয়োজনের সুযোগ হারাতে পারে ভারত। সেই সঙ্গে ২০২১ সালের চ্যাম্পিয়নস ট্রফিও আয়োজন করতে পারবে না দেশটি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি এমন হুশিয়ারি দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই)।

টি-টোয়েন্টি ২০১৬ সালের আসর ভারতের মাটিতে বসেছিল। সেই আসরের ট্যাক্স ডিডাকশনের ক্ষতিপূরণ হিসেবেই এমন দাবি করেছে আইসিসি। সংস্থাটির দাবি, ক্রিকেট গভর্নিং বডি দেশটির কেন্দ্রীয় অথবা রাজ্য প্রশাসনের কাছ থেকে ট্যাক্স কমানোর জন্য কোনো অনুমতি দেয়নি।

অক্টোবরে সিঙ্গাপুরে অনুষ্ঠিত আইসিসি’র বোর্ড মিটিংয়ে অর্থ পরিশোধের বিষয়টি ভারতকে স্মরণ করিয়ে দেওয়া হয়েছিল। বিসিসিআই বর্তমানে দেশটির সুপ্রিম কোর্ট কর্তৃক নিয়োগকৃত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স দ্বারা পরিচালিত হচ্ছে। বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের সুযোগ হাতছাড়া না করতে পারলে আগামী ৯ দিনের মধ্যে অর্থ পরিশোধ করতে হবে বিসিসিআইকে। আর সময় মতো অর্থ পরিশোধে বিসিসিআই ব্যর্থ হলে আইসিসিতে ভারতের নামে যে রাজস্ব জমা হবে তা থেকে ওই পরিমাণ অর্থ কেটে রাখার হুমকিও দেওয়া হয়েছে আইসিসি’র মিটিংয়ে।

তবে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে আইসিসি’র দাবিকে অস্বীকার করা হয়েছে।  আইসিসি’র কাছে ওই আলোচনার মিনিটস -এর কপি দাবি করেছে তারা। প্রয়োজনে আইসিসি’র বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও হুমকি দিয়ে রাখল বিসিসিআই।



রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৮/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন