ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সপ্তম দিনে দুই সিটিতে মনোনয়নপত্র কিনল ১৯০০ প্রার্থী

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২৫ মার্চ ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সপ্তম দিনে দুই সিটিতে মনোনয়নপত্র কিনল ১৯০০ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে (উত্তর ও দক্ষিণ) তফসিল ঘোষণা করার পর সপ্তম দিনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১ হাজার ৯০০ জন।

 

বুধবার সন্ধ্যায় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও ঢাকা উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. শাহ আলম ও দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা মিহির সরোয়ার মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এদের মধ্যে ৪৯ জন মেয়র প্রার্থী রয়েছেন। এ ছাড়া দুই সিটির মধ্যে উত্তরে ৭৭০ জন এবং দক্ষিণে ১ হাজার ৮১ জন সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছন।

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, বুধবার পর্যন্ত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর এই তিন পদে ১১০৮ জন আগ্রহী প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এদের মধ্যে ২৭ জন মেয়র পদে, ৯১৩ জন সাধারণ কাউন্সিলর ও ১৬৮ জন সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম জানান, বুধবার পর্যন্ত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর এই তিনটি পদে ৭৯২ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়পত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ২২জন মেয়র পদে, ৬৩৪ জন সাধারণ কাউন্সিলর ও ১৩৬ জন সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

 

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ এপ্রিল মঙ্গলবার ভোট গ্রহণ করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৯ মার্চ। ১ ও ২ এপ্রিল বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ এপ্রিল।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/ ২৫ মার্চ ২০১৫/মিথুন/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়