ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইংল্যান্ড টেস্ট দলে নতুন মুখ পোর্টার, ফিরলেন রশিদ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-২৬ ৬:৩২:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২৬ ৭:০৮:২৮ পিএম
আদিল রশিদ

ক্রীড়া ডেস্ক : ভারতের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম টেস্টের দলে ডাক পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মুখ জ্যামি পোর্টার। দেড় বছর পর দলে ফিরেছেন লেগ স্পিনার আদিল রশিদ।

বৃহস্পতিবার ঘোষিত ১৩ সদস্যের দলে ফিরেছেন অলরাউন্ডার মঈন আলীও। পাকিস্তানের বিপক্ষে খেলা ইংল্যান্ডের সর্বশেষ টেস্ট সিরিজে তাকে বাদ দেওয়া হয়েছিল।

রশিদ সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৬ সালের ডিসেম্বরে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে। গত ফেব্রুয়ারিতে তিনি ইয়র্কশায়ারের সঙ্গে শুধু সীমিত ওভারের ক্রিকেটে খেলার জন্য চুক্তি করেন।

৩০ বছর বয়সি এই লেগ স্পিনার সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে দারুণ ফর্মে আছেন। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়ে তিনি নিয়েছেন ২০ উইকেট। সেটিরই প্রতিফলন টেস্ট দলে ফেরা।

এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে তিনি ১০ টেস্টে ৩৮ উইকেট নিয়েছেন। সবগুলো টেস্টই খেলেছেন দেশের বাইরে। অর্থাৎ এবারই প্রথম দেশের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছেন রশিদ।

মঈন অ্যাশেজ ও নিউজিল্যান্ড সফরে বাজে পারফরম্যান্সের কারণে পাকিস্তান সিরিজে বাদ পড়েছিলেন। মঙ্গলবার কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে তিনি ওরচেস্টারের হয়ে ১০৭ রানে নিয়েছেন ৫ উইকেট। যা তাকে আবার দলে ফেরাতে সাহায্য করল।

প্রথমবারের মোট দলে ডাক পাওয়া পেসার পোর্টার গত কয়েক মৌসুম ধরে দারুণ ফর্মে আছেন। ২৫ বছর বয়সি পেসার ২০১৭ সালে এসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে নেন ৭৫ উইকেট, ২৫ বছরে প্রথমবার শিরোপা জেতে এসেক্স। পোর্টার জেতেন ২০১৭ সালে কাউন্টি চ্যাম্পিয়নশিপের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

সারের পেসার স্যাম কুরান দলে জায়গা ধরে রেখেছেন। তবে ডারহামের পেসার মার্ক উড বাদ পড়েছেন।

আগামী ১ আগস্ট এজবাস্টনে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ভারত। এই ম্যাচ দিয়ে প্রথম দল হিসেবে ১০০০তম টেস্ট খেলবে ইংল্যান্ড

প্রথম টেস্টের ইংল্যান্ড দল:
জো রুট (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালিস্টার কুক, স্যাম কুরান, কেটন জেনিংস, ডেভিড মালান, জ্যামি পোর্টার, আদিল রশিদ, বেন স্টোকস।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৮/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন