ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বোলারদের দিনে ফারদিনের ফিফটি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৭ ৬:৫৩:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৭ ৬:৫৮:৩৪ পিএম
বোলারদের দিনে ফারদিনের ফিফটি
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : পুরো দিনে দুই দল মিলিয়ে উইকেট পড়েছে ১৪টি। এই তথ্যই বলে দিচ্ছে ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগে ইস্ট জোন ও নর্থ জোনের মধ্যকার ম্যাচের প্রথম দিনে দাপট দেখিয়েছেন বোলাররা। ব্যতিক্রম ছিলেন কেবল ফারদিন খান। ইস্ট জনের এই ওপেনার করেছেন ফিফটি।

তৃতীয় রাউন্ডের এই ম্যাচে বগুড়ায় বৃহস্পতিবার ফারদিনের ফিফটির পরও ১৪১ রানেই গুটিয়ে গেছে ইস্ট জোনের ইনিংস। জবাবে ভালো অবস্থানে নেই নর্থ জোনও। দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৫৬ রান। এখনো ৮৫ রানে পিছিয়ে আছে তারা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দেখেশুনেই করেছিলেন ইস্ট জোনের দুই ওপেনার ফারদিন ও হৃদয় দেব। দুজন নিরাপদে কাটিয়ে দিয়েছিলেন প্রথম পাঁচ ওভার। ষষ্ঠ ওভারে হৃদয়কে বোল্ড করে ৯ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শরিফুল ইসলাম হৃদয়।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে একটা পর্যায়ে ইস্ট জোনের স্কোর হয়ে যায় ৪ উইকেটে ৪৯। পঞ্চম উইকেটে ওয়ালিদ আহসান নাহিদকে সঙ্গে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন ফারদিন। কিন্তু এ জুটির ভাঙার পরই হুড়মুড় করে ভেঙে পড়ে ইস্ট জোনের মিডল-লোয়ার অর্ডার।

মাত্র ১৯ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারিয়ে ৬৫.২ ওভারে ১৪১ রানেই অলআউট হয়ে যায় ইস্ট জোন। ফিফটির পর রান আউটে কাটা পড়েন ৫২ রান ফারদিন। ১৮৫ বলে ৮ চারে ইনিংসটি সাজান তিনি। ৯০ বলে ৮ চারে ৪২ রান করেন নাহিদ। এ ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন শুধু আর মাত্র একজন- ফজলে রাব্বী (১৫)।

১২.২ ওভারে মাত্র ১০ রানে ৩ উইকেট নিয়ে নর্থ জোনের সেরা বোলার লিওন ইসলাম। শরিফুল ২১ রানে, মহিউদ্দিন তারেক ৪৯ রানে ও মেহেরুব হোসেন অহিন ৩০ রানে নেন ২টি করে উইকেট।

জবাবে শুরুটা ভালো হয়নি নর্থ জোনেরও। দ্বিতীয় ওভারেই তারা হারায় সাদমান সাকিব সিদ্দিকির (১) উইকেট। এরপর অনিক সরকার সেতু (১২),  প্রীতম কুমার (১৩) ও সাকিব শাহরিয়ারও (৮) ফিরেছেন দ্রতই। মাঝে ‘রিটায়ার্ড’ হয়ে মাঠ ছাড়েন রাহিন আহমেদ (০) ও মেহেরুব (০)।

৩৯ রানে ৪ উইকেট হারানোর পর দিনের বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি মহিউদ্দিন ও সাইদুল ইসলাম প্রামাণিক। সাইদুল ৯ ও মহিউদ্দিন ৬ রানে অপরাজিত আছেন।

ইস্ট জোনের নোমান চৌধুরী ১১ রানে নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন অভিষেক দাস ও বায়েজিদ মিয়াঁ রোমেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge