ঢাকা, শনিবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাকসুদুরের ব্যাটে সেন্ট্রাল জোনের রোমাঞ্চকর জয়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৯ ৭:০৯:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৯ ৭:১৮:০৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক : লক্ষ্যটা বড় ছিল না। কিন্তু অর্ধেক পথ পেরোনোর আগেই পাঁচ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল সেন্ট্রাল জোন। তবে সাত নম্বরে নেমে দারুণ এক অপরাজিত ইনিংস খেলে দলকে রোমাঞ্চকর জয় উপহার দিয়েছেন মাকসুদুর রহমান।

ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে সাউথ জোনকে ৪ উইকেটে হারিয়েছে সেন্ট্রাল জোন। প্রথম রাউন্ডে ড্রয়ের পর টানা দুই ম্যাচ জিতল তারা।

রাজশাহীতে অনুষ্ঠিত এই ম্যাচে ১৪৫ রানের লক্ষ্য তাড়ায় দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ৩০ রান তুলেছিল সেন্ট্রাল জোন। শনিবার তৃতীয় দিনে জয়ের জন্য ১১৫ রান দরকার ছিল তাদের। সাজ্জাদ হোসেন ১৬ ও নাইমুর শূন্য রান নিয়ে ব্যাটিং শুরু করেন।

 



কিন্তু দলীয় ৪৬ থেকে ৫৭, মাত্র ১১ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় সেন্ট্রাল জোন। সাজ্জাদ আউট হন ২৫ রানে, নাঈমুর করেন ৮। পাঁচে নেমে ৩ রান করে ফেরেন আইচ মোল্লা।

তখনো জয়ের জন্য ৮৮ রান দরকার সেন্ট্রাল জোনের, হাতে ৫ উইকেট। ষষ্ঠ উইকেটে সাজ্জাদ শাহরিয়ার ও মাকসুদুর যোগ করেন ৫১ রান। সাজ্জাদ ৪৮ বলে ৪ চারে ২৫ রান করে যখন ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ফিরলেন, তখনো জয় থেকে ৩৭ রান দূরে সেন্ট্রাল জোন।

মাহফুজুর রহমান রাব্বীকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন মাকসুদুর। সাতে নামা এই ব্যাটসম্যান ৮১ বলে ৭ চারে ৪৪ রানে অপরাজিত থাকেন। মাহফুজ ২৯ বলে ৩ চারে ১৮ রান করে দলের জয়ে অবদান রাখেন। ম্যাচসেরা হয়েছেন মাকসুদুর।

 



তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে বগুড়ায় ইস্ট জোন ও নর্থ জোনের মধ্যকার লড়াইয়ে বৃষ্টির কারণে তৃতীয় দিনে একটি বলও খেলা হয়নি। দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইস্ট জোনের সংগ্রহ ছিল ২ উইকেটে ৮১ রান। এর আগে প্রথম ইনিংসে ইস্ট জোনের ১৪১ রানের জবাবে নর্থ জোন করে ১৬১ রান।

সংক্ষিপ্ত স্কোর
সাউথ জোন ১ম ইনিংস: ১২৪
সেন্ট্রাল জোন ১ম ইনিংস: ১১০
সাউথ জোন ২য় ইনিংস: ১৩০
সেন্ট্রাল জোন ২য় ইনিংস: (লক্ষ্য ১৪৫) ১৪৫/৬
ফল: সেন্ট্রাল জোন ৪ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: মাকসুদুর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন