ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাকিবের নৈপুণ্যে বগুড়ায় জয় পেল নর্থ জোন

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৫ ৭:০৯:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৫ ৭:০৯:৪৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : প্রীতম কুমারের সেঞ্চুরিতে ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগে নিজেদের প্রথম ওয়ানডেতে জয় পেয়েছিল নর্থ জোন। আজ সেন্ট্রাল জোনের বিপক্ষে সাকিব শাহরিয়ার ব্যাটিং নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় পেল নর্থ জোন।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সেন্ট্রাল জোনের মুখোমুখি হয় নর্থ জোন। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৮০ রানে অলআউট হয় সেন্ট্রাল জোন। জবাবে ব্যাট করতে নেমে ৪৫.২ ওভারে ৫ উইকেটে লক্ষ্যে পৌছে যায় নর্থ জোন।

আগে ব্যাট করতে নেমে দলীয় ১ রানেই প্রথম উইকেট হারায় সেন্ট্রাল জোন। এরপর দলীয় ১৪ রানে যেতেই টপঅর্ডারের চার-চার জনকে হারায় দলটি। এসময় সাজ্জাদ হোসেন মিরাজ ৬ ও আরেক ওপেনার সাজ্জাদ হোসেন শূন্য রানে সাজঘরে ফেরেন। এছাড়া কাউসার হোসেন ৪ ও সিফাত সাদিক খান ১ রান করে আউট হয়েছেন।

সেন্ট্রাল জোনের হয়ে শেষদিকে প্রতিরোধ গড়েন মাহফুজুর রহমান রাব্বি ও একেএস স্বাধীন।৬৪ বলে ৫৩ রান করেন স্বাধীন। এছাড়া ৫৬ বলে ৫৭ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মাহফুজুর রহমান রাব্বি। এর আগে নাঈমুর রহমান খান ২০ ও মাকসুদুর রহমান ১৪ রান করেন।



নর্থ জোনের হয়ে শরিফুল ইসলাম হৃদয় ৪টি ও মাহিউল ইসলাম পাটোয়ারী ৩টি উইকেট পান।

জয়ের জন্য ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৪ রান করে নর্থ জোন। দলটির হয়ে ওপেনার মাহাফিল ইসলাম মিরাজ ২৪ ও অনিক সরকার সেতু ১৯ রান করে আউট হন। এরপর মিডলঅর্ডারে রহিম আহমেদ ১১, মেহেরাব হোসেন১২ ও প্রিতম কুমার ৪ রান আউট হন।

তবে পঞ্চম উইকেটে ব্যাট করতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শাকিব শাহরিয়ার। দলের হয়ে ৮০ বলে ৭১ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ জেতান তিনি। তার সঙ্গে ২২ রানে অপরাজিত ছিলেন লিয়ন ইসলাম।

ম্যাচ জয়ী পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার পান শাকিব শাহরিয়ার।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন