ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইয়ুথ ক্রিকেটের ফাইনালে নর্থ ও ইস্ট জোন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৭ ৬:৩০:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৭ ৮:৫২:১৬ পিএম
ইয়ুথ ক্রিকেটের ফাইনালে নর্থ ও ইস্ট জোন
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ইয়ুথ ক্রিকেটের ওয়ানডে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে নর্থ জোন ও ইস্ট জোন।

প্রাথমিক পর্বের শেষ রাউন্ডে রোববার রাজশাহীতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ইস্ট জোনকে ১০ রানে হারিয়েছে নর্থ জোন। আরেক ম্যাচে বগুড়ায় সেন্ট্রাল জোনের বিপক্ষে ৪ উইকেটে জিতেছে সাউথ জোন।

সিঙ্গেল রাউন্ড পদ্ধতিতে প্রাথমিক পর্বে চার দলই তিনটি করে ম্যাচ খেলেছে। তিন ম্যাচের তিনটিই জিতেছে নর্থ জোন। ইস্ট জোন দুটি জিতেছে এবং একটি হেরেছে। সাউথ জোন দুটি হেরেছে এবং একটি জিতেছে। চার দিনের ম্যাচের চ্যাম্পিয়ন সেন্ট্রাল জোন ওয়ানডের তিন ম্যাচেই হার সঙ্গী করেছে।



রাজশাহীতে রোববার বৃষ্টির কারণে ইস্ট ও নর্থ জোনের ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছিল ২০ ওভারে। আগে ব্যাট করে ৭ উইকেটে ১২৬ রান করেছিল নর্থ জোন। সর্বোচ্চ ৪১ রান করেন রহিম আহমেদ। মেহরুব হোসেন অহিন ৩০ ও প্রীতম কুমার করেন ২৯ রান। ইস্ট জোনের মেহেদী হাসান নেন সর্বোচ্চ ২ উইকেট।

জবাবে ৯ উইকেটে ১১৬ রানের বেশি করতে পারেনি ইস্ট জোন। আলভি হকের ৪৮ ছাড়া ইস্ট জোনের আর কেউই বলার মতো কিছু করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান ফজলে রাব্বীর। নর্থ জোনের হয়ে গোলাম কিবরিয়া ও রকিবুল আতিক নেন ২টি করে উইকেট। ম্যাচসেরা হন রহিম আহমেদ।

বগুড়ায় সাউথ জোনের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে ২২১ রান করেছিল সেন্ট্রাল জোন। ৮৫ বলে ৫ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৬৭ রান করেন সাজ্জাদ হোসেন।



এ ছাড়া নাঈমুর রহমান ৪২ ও রাফসান জানি করেন ৩০ রান। ৩৭ রানে ৩ উইকেট নিয়ে সাউথ জোনের সেরা বোলার রিপন আলী। জহিরুল ইসলাম নেন ২ উইকেট।

তিন ফিফটিতে সেন্ট্রাল জোনের করা ২২১ রান ছয় ওভার আর ৪ উইকেট হাতে রেখে পেরিয়ে যায় সাউথ জোন। হাবীব শেখের সঙ্গে ১১৮ রানের উদ্বোধনী জুটি গড়ার পথে সর্বোচ্চ ৭২ রান করেন রোকন উদ্দিন। তার ৫১ বলের ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ২ ছক্কায়।

হাবীব ২৮ বলে ১০ চার ও ২ ছক্কায় খেলেন ৫৮ রানের ঝোড়ো ইনিংস। ৯৪ বলে ৩ চার ও এক ছক্কায় ৫৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আবদুল্লাহ আল মামুন। ম্যাচসেরা হন রোকন।



মঙ্গলবার নর্থ ও ইস্ট জোনের মধ্যকার ফাইনাল ম্যাচটি হবে রাজশাহীতে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge