ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ইয়ুথ ক্রিকেটে অপরাজিত চ্যাম্পিয়ন নর্থ জোন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৯ ৭:০১:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৯ ৭:০৬:৪৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ইয়ুথ ক্রিকেটের ওয়ানডে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে নর্থ জোন। ফাইনালে ইস্ট জোনকে ১১ রানে হারিয়েছে তারা।

রাজশাহীতে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১৯ রান করেছিল নর্থ জোন। জবাবে চার বল বাকি থাকতে ২০৮ রানে অলআউট হয় ইস্ট জোন।



টস হেরে ব্যাট করতে নেমে নর্থ জোনকে দুইশ ছাড়ানো পুঁজি এনে দিতে বড় অবদান মেহরাব হোসেন ও অনিক সরকারের। ছয় নম্বরে নেমে ৬৮ বলে ৪ চারে সর্বোচ্চ ৬১ রান করেন মেহরাব। ৮৫ বলে ৪ চারে ৫১ রান করেন অনিক।

এ ছাড়া লিওন ইসলাম ৩৮, সাকিব শাহরিয়ার ২২ রান করে দলের সংগ্রহে অবদান রাখেন। ইস্ট জোনের হয়ে অভিষেক দাস ও আবু বক্কর জুনিয়র নেন ২টি করে উইকেট।



লক্ষ্য তাড়ায় ২২ রানেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইস্ট জোন। এরপর নিয়মিত বিরতিতে উইকেটে হারিয়ে একটা সময় তাদের স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ১৪৯ রান।

সেখান থেকে শেষ উইকেটে পঞ্চাশোর্ধ জুটিতে ম্যাচ জমিয়ে তুলেছিলেন আবু বক্কর ও মেহেদী হাসান। শেষ ওভারে ইস্ট জোনের দরকার ছিল ১৩ রান। তবে প্রথম বলে এক রান এলেও দ্বিতীয় বলেই আউট হয়ে যান মেহেদী।



৩৬ বলে একটি চার ও ২ ছক্কায় ৩২ রান করেন মেহেদী। ২৮ রানে অপরাজিত ছিলেন আবু বক্কর। সর্বোচ্চ ৫৯ রান আসে আলভি হকের ব্যাট থেকে।

১০ ওভারে মাত্র ২৮ রানে ৫ উইকেট নিয়ে নর্থ জোনের জয়ের নায়ক সাইদুল ইসলাম। ম্যাচসেরাও হয়েছেন তিনিই। মহিউদ্দিন ২৪ রানে নেন ২ উইকেট।



বিসিবির গেম ডেভেলপমেন্টের আয়োজনে চার দলের এই টুর্নামেন্টে প্রাথমিক পর্বে তিন ম্যাচের তিনটিই জিতে ফাইনালে উঠেছিল নর্থ জোন। এবার ফাইনালও জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হলো তারা।

এর আগে চার দিনের ম্যাচের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল সেন্ট্রাল জোন। ওয়ানডে টুর্নামেন্টে অবশ্য তারা তিন ম্যাচেই হার সঙ্গী করে প্রাথমিক পর্ব থেকে বিদায় নেয়।




রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন