ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তামিমকে বলেছিলাম, আমরাই শেষ করতে পারব : সাকিব

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৮ ৮:২৭:৫৮ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ১২:৪৯:৫৩ পিএম

টনটন থেকে ক্রীড়া প্রতিবেদক : বয়স বাড়ছে। বাড়ছে অভিজ্ঞতা। বাড়ছে দায়িত্ব।  বাংলাদেশের ব্যাটিংয়ে যে জায়গায় সবথেকে বড় সমস্যা ছিল তা হয়তো কাটিয়ে উঠতে যাচ্ছেন ব্যাটসম্যানরা। ফিনিশিংয়ের অভাবে বাংলাদেশের ম্যাচ হারের রেকর্ড একাধিক। শেষদিকে কেন যেন তালগোল পাকিয়ে ফেলতেন ব্যাটসম্যানরা। থিতু হয়েও উইকেট থ্রো করার প্রবণতাও রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গতকালের ম্যাচে সাকিব যেভাবে ব্যাটিং করছেন তাতে মনে হচ্ছে, মানসিকতায় বেশ পরিবর্তন এনেছেন। বিশেষ করে, ফিনিশিংয়ে সাকিব ছিলেন দারুণ। ২২ গজে ব্যাটিংয়ের শুরু থেকে শেষ পর্যন্ত একই গতি ধরে রেখেছেন।  বাজে বল শাসন করতে দ্বিধা বোধ করেননি। আবার অনেক ভালো বলকে সহজ করে খেলেও পেয়েছেন রান। শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলের জয় নিয়ে মাঠে ফিরেছেন বলে সাকিব বেশ খুশি। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান জানালেন, গতকাল শুরু থেকে ম্যাচ শেষ করে আসার পরিকল্পনা করছিলেন তিনি। দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে জুটি গড়ার সময়ে দুই বার এ নিয়ে কথাও হয়েছিল দুজনের।

সাকিব বলেন, ‘আমি আর তামিম যখন ব্যাটিং করছিলাম, তখন ঠিক করছিলাম যে আমরাই শেষ করব। আমি ওকে দুবার বলেছিলাম এ কথা। লিটনের সময় ব্যাটিংয়ের সময়ও দুজন দুজনকে বলেছিলাম, শেষ পর্যন্ত খেলতে হবে। নট আউট থাকতে হবে। আমরা প্রচুর বাজে বল পাচ্ছিলাম বাউন্ডারিরর জন্য। তাই ভালো বল মারার জন্য চাপ নিতে হয়নি। দুজন দুজনকে বুঝিয়েছি, চাইলেই আমরা শেষ করতে পারব। বারবার একজন আরেকজনকে রিমাইন্ড করাতাম।’

৩২১ রানের লক্ষ্য বাংলাদেশ টপকে যায় ৫১ বল আগেই, ৭ উইকেট হাতে রেখে।  সাকিবের মতে, যেভাবে দাপট দেখিয়ে বাংলাদেশ ব্যাটিং করেছে সেটা ফিনিশিংয়ের বড় উদাহরণ। তামিম সাকিবকে সঙ্গ দিতে পারেননি। দুর্ভাগ্যবশত রান আউট হয়ে ভাঙে দুজনের ৬৯ রানের জুটি। লিটন পেরেছেন। মুশফিক আউট হওয়ার পর চতুর্থ উইকেটে সাকিব ও লিটন রেকর্ড ১৮৯ রানের জুটি গড়েন।

তামিমের মতো লিটনকেও সারাক্ষণ অনুপ্রাণিত করেছেন সাকিব। তিনি বলেন, ‘আমি জানতাম, উইকেট ভালো আছে। আমি ওকে বলেছিলাম, উইকেট ভালো আছে। যদি টিকতে পারিস, তাহলে আমরা শেষ করতে পারব। টিকে যাওয়ার পর ওর ব্যাটিং আমি উপভোগ করেছি।’

দুদান্ত ফর্মে থাকা সাকিব অপরাজিত ছিরেন ১২৪ রানে। লিটন ৬ রানের জন্য মিস করেছেন দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি।





রাইজিংবিডি/টনটন/১৮ জুন ২০১৯/ইয়াসিন/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন