ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

যে উইকেটে খেলছে বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৪ ৮:২৮:১৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৪ ১২:৫৬:৪৩ পিএম
যে উইকেটে খেলছে বাংলাদেশ
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক, সাউদাম্পটন থেকে: যে উইকেটে ভারত ও আফগানিস্তানের ম্যাচ হয়েছে, সেই উইকেটে খেলবে বাংলাদেশ ও আফগানিস্তান।

সাউদাম্পটনে কতো সুবিধাই না পাচ্ছে আফগানিস্তান! ভারতের বিপক্ষে ম্যাচ খেলতে গত ১৯ জুন সাউদাম্পটনে পা রাখে নবী, রশিদরা।  ২২ জুন তারা ম্যাচ খেলেছে ভারতের বিপক্ষে। এক দিনের ব্যবধানে আজ তাদের প্রতিপক্ষ বাংলাদেশ।  সাউদাম্পটনের কন্ডিশনের সঙ্গে বেশ ভালোভাবেই মানিয়ে নিয়েছেন তারা।  রোজ বল স্টেডিয়ামের একপ্রান্তের গ্যালারি হচ্ছে হোটেল হিলটন। এ হোটেলেই উঠেছেন আফগানরা।  বেড রুমের পর্দা খুললেই রোজ বলের সবুজ গালিচা।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি আফগানিস্তান বাড়তি আরেকটি সুবিধাও পাচ্ছে।  ভারতের বিপক্ষে যেই উইকেটে খেলা হয়েছিল সেই উইকেটেই ম্যাচ হবে। ফলে উইকেট সম্পর্কে আগের থেকেই ধারণা রয়েছে রহমত শাহ, হজরত উল্লাহ জাঝাইদের।

ভারত ও আফগানিস্তানের ম্যাচ হয়েছিল মন্থর ও অসমান বাউন্সের উইকেট।  উইকেট ব্যবহার হয়েছে পুরো ১০০ ওভার।  একদিন পরিচর্যা হলেও উইকেট থাকবে আগের মতো।  উইকেট থেকে স্পিনাররা বাড়তি সুবিধা পাবে তা বলার অপেক্ষা রাখে না।  বড় ধরণের রানও হবে না।  ভারত আগে ব্যাটিং করে ২২৪ রানের বেশি করতে পারেনি। ওই ম্যাচ আফগানিস্তান হেরেছিল ১১ রানে।

ঘরের মাঠে এসব উইকেট খেলে অভ্যস্ত বাংলাদেশ। তাই সাউদাম্পটনের উইকেট নিয়ে তেমন কোনো বাড়তি চিন্তা নেই বাংলাদেশ কোচ স্টিভ রোডসের,‘আমরা এ ধরণের উইকেট বাংলাদেশে দেখেছি।  স্লো, স্টপি, টার্ণ পাওয়া যায়।  আমরা মানিয়ে নিতে পারব। আমরাও এ উইকেটে সুবিধা নিতে পারব।’

রাইজিংবিডি/সাউদাম্পটন/২৪ মে ২০১৯/ইয়াসিন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge