ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাউকে প্রমাণের কিছু দেখছেন না সাকিব

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৫ ২:০৬:৪২ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৫ ৯:৩২:৩৮ এএম
কাউকে প্রমাণের কিছু দেখছেন না সাকিব
Voice Control HD Smart LED

সাউদাম্পটন থেকে ক্রীড়া প্রতিবেদক: সমালোচনায় পিছু না হন না। আবেগে গা ভাসান না। সাকিব আল হাসান মানুষটা এমনই।

নিজের কাজটা শতভাগ দিয়ে করতে জানেন। জানেন কিভাবে পারফর্ম করতে হবে, নিজেকে ও  দলকে সেরা পর্যায়ে নিয়ে যেতে হবে। তার বুদ্ধিদীপ্ত আর ক্ষুরধার ক্রিকেটীয় মস্তিষ্ক কাজে লাগিয়ে বাংলাদেশ এরই মধ্যে বিশ্বকাপে সাফল্যের পথে এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশের লক্ষ্য সেমিফাইনাল খেলা।  ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখনও লড়াইয়ে আছে। শেষ ২ ম্যাচে বাংলাদেশ জিতলে ১১ পয়েন্ট নিয়ে বাংলাদেশ যেতে পারে সেমিফাইনালে। 

পুরো বিশ্বকাপ জুড়েই এখন চলছে সাকিব বন্দনা। অথচ বিশ্বকাপের আগে সাকিবকে নিয়ে সমালোচনা কম হয়নি।  জাতীয় দলের ট্রেণিং এড়িয়ে আইপিএলে অংশগ্রহণ।  টিমের ফটোসেশনে উপস্থিত না হওয়া।  সাকিবের বিরুদ্ধে অভিযোগের শেষ ছিল না।  কিন্তু নিরবেই সব কাজ করে যাচ্ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আইপিএল খেলার সময় নিজের কোচ ও মেন্টর মোহাম্মদ সালাউদ্দিনকে ভারতে উড়িয়ে নিয়ে অনুশীলন করেছেন সাকিব।  ফিটনেস ট্রেনিং ও প্রোপার ডায়েট মেইন্টেইন করে ৬ কেজি ওজন কমিয়েছেন। হয়েছেন ঝরঝরে।বিশ্বকাপের শুরু থেকেই সাকিব প্রাণবন্ত। প্রাণপ্রাচুর্যে ভরপুর।  তাইতো সাকিব মাঠের ক্রিকেটে সেরা।

এবারের আসরে সাকিবের রান ৪৭৬, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। বোলিংয়ে নিয়েছেন ১০ উইকেট।  বিশ্বকাপের এক আসরে ৪০০ রান ও ১০ উইকেট নিতে পারেননি আর কোনো ক্রিকেটার। সাকিব কতটা মহামূল্যবান, তা বোঝা যায় শুধু তার কীর্তিতেই।

বিশ্বমঞ্চে সাকিবের এমন পারফরম্যান্সে স্তব্ধ তার সমালোচনাকারীরা।  কিন্তু সাকিব জানালেন কাউকে প্রমাণের কিছু নেই।  দলের জন্য, নিজের জন্য মাঠে পারফর্ম করে যাচ্ছেন তিনি,‘আমি আমার প্রস্তুতি নিয়েছি। কিন্তু আমার কখনোই মনে হয়নি আমার কাউকে প্রমাণের কিছু আছে।  বিশ্বকাপের আগে আমার যা যা করণীয় ছিল আমি সর্বাত্মক চেষ্টা করেছি।  ভাগ্য আমাকে সহায়তা করছে। ’

নিজের পারফরম্যান্সে সাকিব তৃপ্তি পাচ্ছেন,‘অনেক সন্তুষ্ট।  এটা আমার জন্য দরকারী ছিল।  দলের জন্যও দরকারী ছিল। ভাগ্য আমাকে সহায়তা করছে। আমি প্রতিনিয়ত রান করছি।  খুব খুশি যেভাবে টুর্নামেন্ট যাচ্ছে। ’


রাইজিংবিডি/সাউদাম্পটন/২৫ জুন ২০১৯/ইয়াসিন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge