ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিজেকে ‘ওয়ান ম্যান আর্মি’ মনে করছেন না সাকিবও

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৫ ৮:৩৯:২৯ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৫ ৩:১৪:৫৮ পিএম
নিজেকে ‘ওয়ান ম্যান আর্মি’ মনে করছেন না সাকিবও
Voice Control HD Smart LED

সাউদাম্পটন থেকে ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপে বাংলাদেশের তিন জয়েরই নায়ক সাকিব আল হাসান। ব্যাটিং-বোলিংয়ে সাকিব অনন্য, অসাধারণ।  

নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন প্রতিদিন। গড়ছেন ইতিহাস। রেকর্ডবুকের পাতা উলটপালট হচ্ছে প্রতি ম্যাচে। এমন সাকিবকে ক্রিকেট বিশ্ব দেখেননি বহুদিন। ২০১০ সালে নিউজিল্যান্ডকে আতিথেয়তা দিয়ে ‘ভরপেট’ খাইয়েছিল বাংলাদেশ। বাংলাদেশ জিতেছিল ওয়ানডে সিরিজ। আর সাকিব সেবারই প্রথম লাইমলাইটে আসেন বিশ্ব ক্রিকেটে। ওই সিরিজে সাকিব ৪ ইনিংসে ২১৩ রান ও ১১ উইকেট নিয়েছিলেন। এবার সাকিবকে তেমনই লাগছে। 

বিশ্বকাপ জুড়েই হাসছে সাকিবের ব্যাট। এখন পর্যন্ত করেছেন সর্বোচ্চ ৪৭৬ রান।  আর বোলিংয়ে নিয়মিত ব্রেক থ্রু দেওয়া এ স্পিনার আফগানিস্তানের বিপক্ষে ৫ উইকেট পেয়েছেন। সব মিলিয়ে শিকার ১০টি। দলগত পারফরম্যান্সে বাংলাদেশ বিশ্বকাপে তিন জয় পেয়েছে। তিনটিতেই সাকিবের হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার। 

নিউজল্যান্ডের বিপক্ষে জিততে জিততে জেতা হয়নি। সাকিব ওই ম্যাচেও ছিলেন অনন্য।  আর ইংল্যান্ডের অলআউট ক্রিকেটের সামনে তো দেয়াল হয়ে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডারই। যেভাবে সাকিব নিজের কারিশমা দেখিয়ে যাচ্ছেন তাতে মনে হচ্ছে, সাকিব হচ্ছেন বাংলাদেশের ‘ওয়ান ম্যান আর্মি’! কিছুদিন আগে মাশরাফি ‘ওয়ান ম্যান আর্মি’র বিষয়টিকে উড়িয়ে দিয়েছেন। গতকাল সাকিব নিজেও বিষয়টি নাকচ করে দিয়েছেন। তার মতে দলগত পারফরম্যান্সে বাংলাদেশ এগোচ্ছে।  

‘মুশফিকের ইনিংসটা, রিয়াদ ভাইয়ের অবদান, তামিম ও মোসাদ্দেকের অবদান ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ ছিল। বিশেষ করে এমন উইকেটে। হয়তোবা এখন আমার সময়টা বেশিই ভালো যাচ্ছে। কিন্তু ওই অবদানগুলো না হলে দল কখনোই এমন ফলাফল করতো না। ’

‘বোলিংয়ের ক্ষেত্রেও কেউ না কেউ অবদান রাখছে। মুস্তাফিজ, সাইফউদ্দিন দুইজনই কিন্তু ৯ বা ১০ উইকেটের মতো পেয়েছে। এটা খুব বড় অর্জন।  খুব বেশি যাদের পেস নেই, খুব বেশি যাদের স্কিল নেই তারা নিজেদের জায়গা থেকে চেষ্টা করছে। কেউ হয়তো একটু বেশি অবদান রাখছে আবার কেউ ছোট ছোট অবদান রাখছে। এগুলো ম্যাচ জিততে সাহায্য করে। ’

সাকিবের ব্যাট হাসছে। বোলিংয়ে দ্যুতি ছড়াচ্ছেন। সাকিবও হাসছেন।  তার হাসিতে হাসছে বাংলাদেশও।

 

রাইজিংবিডি/সাউদাম্পটন/২৫ জুন ২০১৯/ইয়াসিন/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge