ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশে ফিরে ক্যারিয়ার নিয়ে আবার ভাববেন মাশরাফি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৫ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশে ফিরে ক্যারিয়ার নিয়ে আবার ভাববেন মাশরাফি

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক: ‘আমার ভবিষ্যত পরিকল্পনা…অবশ্যই এখান (ইংল্যান্ড) থেকে দেশে ফিরে যাব।’ – আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বলছিলেন মাশরাফি।

বিশ্বকাপ থেকে অবসর নিয়েছেন।  ওয়ানডে ক্রিকেট কি আর চালিয়ে যাবেন? মাশরাফি বিন মুর্তজা কি ভাবছেন? সরাসরি প্রশ্ন করা হয়েছিল বিশ্বকাপের শেষ ম্যাচের পর। সিরিয়াস প্রশ্নে মাশরাফির রসিকতা,‘এখান থেকে দেশে ফিরে যাবো।’ হাসির রোল পড়ে যায় লর্ডসের সংবাদ সম্মেলন কক্ষে। বাংলাদেশি সাংবাদিকরা এমন উত্তরের জন্য প্রস্তুত ছিলেন না। কিন্তু পাকিস্তানের সাংবাদিকরা মাশরাফির উত্তরে খুব মজা পেয়ে যান।

মাশরাফি নিজের ভবিষ্যত ভাবনা ভাগাভাগি করেননি সংবাদ সম্মেলনে। পুরস্কার বিতরণী মঞ্চেও তাকে একই প্রশ্ন করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রমিজ রাজা। রাজনীতিতে জড়ানো, বিশ্বকাপের শেষ ম্যাচ, ফর্ম; সব মিলিয়ে মাশরাফি তার আন্তর্জাতিক ক্যারিয়ার কোথায় দেখছেন?

সেখানেও মন খুলে উত্তর দেননি। বলেছেন,‘দেশে ফিরে ক্যারিয়ার নিয়ে আবার ভাববো।’

২০০৩ সালে খেলেছিলেন প্রথম বিশ্বকাপ। ২০১৯-এ এসে থামলেন। মাঝে একটিতে খেলা হয়নি। চারটি বিশ্বকাপ, পরপর দুটিতে অধিনায়ক।

চলতি বিশ্বকাপের আগে বোলিংয়ে বাংলাদেশের অন্যতম ভরসা ছিলেন অধিনায়ক মাশরাফি। কিন্তু বিশ্বকাপের মঞ্চে প্রত্যাশা পূরণ করতে পারেননি। তাতেই সব কিছু ওলটপালট। বোলিংয়ে উইকেট পাননি, রান খরচে কৃপণতা দেখাতে পারেননি। শুরু হয় তাকে নিয়ে সমালোচনা। তার বোলিং, অধিনায়কত্ব নিয়ে ওঠে প্রশ্ন।

২০০৩ বিশ্বকাপে মাশরাফির প্রথম বল খেলেছিলেন কানাডার ওপেনার জন ডেভিসন। হজম করেছিলেন চার। পরবর্তীতে পেয়েছিলেন ২ উইকেট। ১৭ বছর পর খেললেন শেষ বিশ্বকাপ। শেষ বল খেললেন ইমাম-উল-হক। সেদিন উইকেট পেলেও আজ পেলেন না।

পড়ন্ত বেলায় পারফরম্যান্সগুলো হয়তো এমনই হয়। ২৪ ম্যাচে ১৮৭.২ ওভার করে ১৯ উইকেট পেয়েছেন বিশ্বকাপে। রেকর্ড বুকে মাশরাফির নামের পাশে থাকবে এই অর্জন।

 

রাইজিংবিডি/লন্ডন/৬ জুলাই ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়