ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তামিমের কষ্ট যেখানে...

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তামিমের কষ্ট যেখানে...

লন্ডন থেকে ইয়াসিন হাসান : কষ্টের পর ফল না পাওয়া আক্ষেপের, হতাশার। চারটি বছর অপেক্ষা করেছিলেন আরেকটি বিশ্বকাপের জন্য। কিন্তু যখন বিশ্বকাপ চলে এল, তখনই তামিম ইকবাল হারিয়ে গেলেন অথৈ সাগরে। শুরু হয় স্রোতের বিপরীতে সাঁতার কাটা।

বিশ্বকাপের প্রস্তুতি তামিম যেভাবে নিয়েছিলেন, তাতে মনে হচ্ছিল বিশ্বকাপ রাঙাবেন আপন ছন্দে। কিন্তু বড় মঞ্চে তামিম মারলেন ইউটার্ন।

রানের হিসাবে বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান করেছেন। কিন্তু  ইংল্যান্ডে এসে তালগোল পাকিয়ে নিজেকে হারিয়েছেন অন্ধকারে। সেখানেই কাটিয়ে দিলেন বিশ্বকাপের পুরোটা সময়। তামিমের যে আলাদা স্ট্যান্ডার্ড আছে তা ছিল না পুরো বিশ্বকাপ জুড়ে। অন্ধকার থেকে আলোর পথে আসতে কঠিন লড়াই করতে হবে, তা বলার অপেক্ষা রাখে না।

ক্যারিয়ারের চতুর্থ বিশ্বকাপ। অভিজ্ঞতার ভান্ডার ভরপুর। এ সময়ে চলে আসে বাড়তি দায়িত্ব, প্রত্যাশা হয়ে যায় আকাশচুম্বি।সেই প্রত্যাশা মেটাতে না পারলে বিপদ! তাইতো আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে সমালোচনা। গণমাধ্যমেও তামিমের ব্যাটিং নিয়ে হচ্ছে চুলচেরা বিশ্লেষণ।সবকিছুই কানে যাচ্ছে তামিমের। চাইলেও চোখ সরিয়ে রাখতে পারছেন না। তাইতো অফিসিয়াল ফেসবুক ডিঅ্যাক্টিভেট করে রেখেছেন। কেন?
 


‘একটু দূরে থাকি না। কী হয়। সমালোচনা যারা করছে তারা করুক না।’ ২০১৫ সালে একই রকমের সমালোচনা হয়েছিল তামিমকে নিয়ে। পরবর্তীতে ব্যাট হাতে দিয়েছেন জবাব।

দুই বিশ্বকাপের মাঝে ৫২ ম্যাচে ২৫১১ রান করা তামিম ইংল্যান্ডে ৮ ম্যাচে করেছেন ২৩৫ রান।সাকিব আর তামিমের মধ্যে পার্থক্য কী? সাকিব সমালোচনা গায়ে মাখেন না। তামিম সব শুনে চিন্তা করেন! ওখানেই হারিয়ে ফেলেন মনোবল!

তামিম পরিশ্রম করেছিলেন সাকিবের মতো। সাকিব অনেক ভালো করেছেন। তামিমেরও সুযোগ ছিল বড় কিছু করার। কিন্ত বাজে ফর্মে কোনো কিছুই করতে পারেননি। তাইতো খুব আক্ষেপ করে বলেছেন,‘আপনি তো দেখেছেন আমি কতটা পরিশ্রম করেছি? আমার আক্ষেপ একটা জায়গায়। এতটা পরিশ্রম করলাম অথচ শেষটায় কিছু পেলাম না।’

এটাই কি তাহলে এন্ড অব তামিম? দেশের উদ্দেশে লন্ডন ছাড়ার আগে তামিম বলে যান, ‘দিস ইস নিউ বিগিনিং।’ তামিম আবার জ্বলে উঠবেন, ভক্তদের মাতাবেন, সেই প্রত্যাশা করছে তামিমভক্তরা।

 

রাইজিংবিডি/লন্ডন/৭ জুলাই ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়