ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাশরাফি বিদায় নেবে দেশের মাটিতে : বিসিবি সভাপতি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১০ ১০:৫৫:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ১২:১৫:২৯ পিএম
মাশরাফি বিদায় নেবে দেশের মাটিতে : বিসিবি সভাপতি
Voice Control HD Smart LED

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক : বিসিবি সভাপতি নাজমুল হাসান নিশ্চিত করেছেন, দেশের মাটিতে ওয়ানডে সিরিজ আয়োজন করে বিদায় দেওয়া হবে মাশরাফি বিন মতুর্জাকে।

বুধবার লন্ডনে এ কথা বলেছেন বিসিবি সভাপতি।

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলে ফেলা মাশরাফি ওয়ানডে থেকে কবে অবসর নেবেন, তা নিয়ে প্রশ্ন উঠছিল বিশ্বকাপের সময়ই। চলতি বিশ্বকাপের আগে বোলিংয়ে বাংলাদেশের অন্যতম ভরসা ছিলেন অধিনায়ক মাশরাফি।

কিন্তু বিশ্বকাপের মঞ্চে প্রত্যাশা পূরণ করতে পারেননি। তাতেই সব কিছু ওলটপালট। বোলিংয়ে উইকেট পাননি, রান খরচে কৃপণতা দেখাতে পারেননি। শুরু হয় তাকে নিয়ে সমালোচনা। তার বোলিং, অধিনায়কত্ব নিয়ে ওঠে প্রশ্ন।

লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর সরাসরি তার ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চেয়েছিল গণমাধ্যম। মাশরাফি পাশ কাটিয়ে বলেছিলেন, ‘আমার ভবিষ্যত পরিকল্পনা অবশ্যই এখান (ইংল্যান্ড) থেকে দেশে ফিরে যাব।’

মাশরাফি নিজের ভবিষ্যত ভাবনা ভাগাভাগি করেননি সংবাদ সম্মেলনে। পুরস্কার বিতরণী মঞ্চেও তাকে একই প্রশ্ন করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রমিজ রাজা। রাজনীতিতে জড়ানো, বিশ্বকাপের শেষ ম্যাচ, ফর্ম; সব মিলিয়ে মাশরাফি তার আন্তর্জাতিক ক্যারিয়ার কোথায় দেখছেন?

সেখানেও মন খুলে উত্তর দেননি। শুধু বলেছিলেন,‘দেশে ফিরে ক্যারিয়ার নিয়ে আবার ভাবব।’

বোর্ডের ইচ্ছে চলতি বছরের শেষ দিকে অথবা আগামী বছরের শুরুতে অন্তর্জাতিক সিরিজের ব্যস্ততার ফাঁকে দ্বিপক্ষীয় কোনো সিরিজ আয়োজন করে বিদায় দেবে বাংলাদেশের সবচেয়ে সফলতম অধিনায়ককে।

'আমরা যত সুন্দরভাবে এটা (মাশরাফির অবসর) করা যায় সেটা করব। দেশের মাটিতে করাটাই উচিত হবে। তার সঙ্গে শেষ যেদিন কথা হয়েছে আমরা এটাই বলেছি। আমরা ভালোভাবে দেশেই করতে চাই'- বলেছেন নাজমুল হাসান পাপন। 

এ মাসের শেষ দিকে তিনটি ওয়ানডে খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। সেখানে মাশরাফিরই দলকে নেতৃত্ব দেওয়ার কথা।

এখন পর্যন্ত ২১৭টি ওয়ানডে খেলা মাশরাফি হাত ঘুরিয়ে নিয়েছেন ২৬৬ উইকেট। ব্যাট হাতে করেছেন ১ হাজার ৭৮৬ রান।   

 

রাইজিংবিডি/লন্ডন/১০ জুলাই ২০১৯/ইয়াসিন/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge