ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১২ ৮:৪৫:২৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-১২ ২:৪৪:০৪ পিএম

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক:  দুই পাশে দুই টাইগার। হাতে লাল সবুজ পতাকা। মাঝে নাঈমুর রহমান দূর্জয়।

মাঠ থেকে বেরিয়ে যাচ্ছিলেন বীর বেশে। পাশে শেখ তন্ময়। হাত মেলালেন দুজন। পিছনে জুনায়েদ আহমেদ পলক, নাহিম রাজ্জাক, এনামুল হক জুনিয়র। আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্টে দারুণ জয় তুলে নেওয়ার পর এভাবেই মাঠ ছাড়ছিল বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল।

 

বৃহস্পতিবার বাংলাদেশের দুটি ম্যাচ ছিল দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে। কিন্তু দুই দলের খেলোয়াড় সংখ্যা পর্যাপ্ত না হওয়ায় একটি দল তৈরি হয় অল স্টার্স পার্লামেন্ট টিম নামে।  সেই দলকে ২০ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ গিয়েছে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপের সেমিফাইনালে।

বৃহস্পতিবার চিসউইক বার্লিংটন লেন মাঠে আগে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১২৯ রান তোলে বাংলাদেশ।  জবাবে ১০৯ রানে থামে অল স্টার্স পার্লামেন্ট টিম। এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারায় ১২ রানে।  ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ গেল সেমিফাইনালে।

 

‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।  প্রসঙ্গত, শুক্রবার সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে।

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে প্রথমবারের মতো সাংসদদের নিয়ে এ ধরণের প্রতিযোগীতার আয়োজন করেছে ইংল্যান্ড।  ১৪ জুলাই বিশ্বকাপের ফাইনাল দেখার কথা রয়েছে তাদের।

 

রাইজিংবিডি/লন্ডন/১২ জুলাই ২০১৯/ইয়াসিন/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন