ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশকে আটকাতে ভারতের যে পরিকল্পনা

রাজকোট থেকে ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৬ ৭:৪৫:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৭ ৮:২২:৩২ এএম
ছবি: মিলটন আহমেদ

ভারত দলের সংবাদ সম্মেলন মানেই দেশটির গণমাধ্যমের দাপট। দলের মিডিয়া ম্যানেজারও বেছে বেছে তাদেরকেই প্রশ্ন করার সুযোগ দেন। কিন্তু রাজকোটে উল্টো চিত্র দেখার ‘সৌভাগ্য’ হলো।

রাজকোটে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ কাভার করতে এসেছেন আশপাশের রাজ্যের সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। যারা সব সময় ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে ঘোরাফেরা করে, তাদের পাওয়া গেল না।  যেমন ‘প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া’র নিখিল পাতাত প্রথমবার এসেছেন রাজকোটে।  থাকেন মুম্বাইয়ে। ‘হিন্দুস্তান টাইমস’-এর দেবারচিত ভর্মা এসেছেন বেঙ্গালুরু থেকে। তৃতীয়বারের মতো রাজকোটে ম্যাচ কাভার করতে এসেছেন তিনি। এছাড়া রাজকোটের স্থানীয় গণমাধ্যম কর্মীরা ছিলেন। রোহিত শর্মার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাদেরকেও খুব একটা জাগ্রত মনে হলো না।

ভারতের ভারপ্রাপ্ত অধিনায়কের সংবাদ সম্মেলন বাংলাদেশিদের দখলেই ছিল। বাংলাদেশকে নিয়েই চলল একের পর এক প্রশ্ন। রোহিত ফ্রন্টফুটে এসে প্রত্যেক প্রশ্নেরই উত্তর দিয়েছেন।  সিরিজে পিছিয়ে থাকা ভারত ঘুরে দাঁড়াতে মরিয়া। বাংলাদেশকে আটকে সিরিজে ফিরতে মুখিয়ে তারা। ম্যাচের আগে নিজেদের কৌশল না জানালেও পরিকল্পনায় যে পরিবর্তন থাকবে, তা জানিয়েছেন অধিনায়ক।

বিশেষ করে বাংলাদেশকে নিয়ে ‘অ্যাপ্রোচ’ পাল্টানোর কথা বলছেন ভারতীয় অধিনায়ক, ‘আমরা আমাদের পরিকল্পনা ভাগাভাগি করতে পারি না। তবে আমি নিশ্চিত করে বলছি, আমাদের অ্যাপ্রোচ পাল্টে যাবে অবশ্যই। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই আমাদের অ্যাপ্রোচ ভিন্ন হবে। যতটুকু শুনেছি এখানকার উইকেট ভিন্ন হবে। দিল্লির মতো মন্থর হবে না। তাই আমাদের অ্যাপ্রোচও ভিন্ন হবে। ’

বাংলাদেশকে আটকানোর জন্য নিজেদের ভুলগুলো শুধরে আগ্রাসন দেখানোর ইঙ্গিত দিয়েছেন রোহিত, ‘আমাদেরকে ভালো খেলতেই হবে। প্রতিপক্ষ কী করছে, কেমন পরিকল্পনা করছে, তা নিয়ে ভাবনার থেকেও এটা বেশি জরুরি। আমরা প্রথম ম্যাচে প্রত্যেক বিভাগে খারাপ করেছি। আমরা মাঠে ভালো ছিলাম না। ওই জিনিসগুলো যেন আবার পুনরায় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। ভুলগুলো পুনরায় হলে আমরা কী শিখছি, তা নিয়ে প্রশ্ন উঠবে। একটা ভালো দল উন্নতি করে ভুল শুধরে। ’


রাজকোট/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন