ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইডেনে গোলাপি বল, সবুজ উইকেট বাংলাদেশের অপেক্ষায়

ইন্দোর থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইডেনে গোলাপি বল, সবুজ উইকেট বাংলাদেশের অপেক্ষায়

ইডেন টেস্ট কয়দিনে শেষ হবে এ নিয়ে আলোচনা চলছিল ভারতীয় সাংবাদিকদের! 

ইন্দোরে প্রথম টেস্টের বাজে পারফরম্যান্স তাদের এমনটা ভাবতে বাধ্য করেছে তা বলার অপেক্ষা রাখে না। কলকাতার ক্রীড়া লেখিয়ে আলোচনায় যোগ দিয়ে যে তথ্য ভাগাভাগি করলেন তাতে ‘রাতের ঘুম হারাম’ হয়ে যাবার কথা বাংলাদেশের ব্যাটসম্যানদের।

ইডেনে মুশফিক, মাহমুদউল্লাহ, মুমিনুল, মিথুনরা পেতে পাচ্ছেন সবুজ ঘাসের উইকেট। তার দাবি, এ সময়টায় উইকেট পরিচর্যা হয়। সামনেই আছে রঞ্জি ট্রফি।  ভেন্যু রোটেশন পলিসি অনুযায়ী ম্যাচ পড়েছে ইডেনে। তাই যেভাবে উইকেট আছে সেভাবেই চলবে ম্যাচ। তবে ম্যাচের আগে কিছুটা ঘাস কাঁটা হবে সেই নিশ্চয়তাও দিয়েছেন তিনি। 

ম্যাচটি হবে দিবারাত্রির। খেলা হবে গোলাপি বলে।  দুই দলের প্রথম দিবারাত্রির ম্যাচ।  তাই সবুজ ঘাসের উইকেট গোলাপি বল হয়ে উঠবে ব্যাটসম্যানদের জন্য কঠিন চ্যালেঞ্জের। সেই প্রস্তুতি ইন্দোর থেকেই নিয়ে যাচ্ছে বাংলাদেশ।  সোমবার পুরো দল অনুশীলন করেছে ইন্দোরে। সেন্ট্রাল উইকেটের তিনটি উইকেটে ব্যাটিংয়ে নিজেদের ঝালিয়েছেন ব্যাটসম্যানরা।  উইকেটে ঘাস ছিল কিনা তা দূর থেকে বোঝার উপায় ছিল না। তবে বেশ বাউন্স ও গতি পেয়েছেন বোলাররা। 

গোলাপি বলে সুইং বেশি হয়। ইডেনের উইকেটে গতি ও বাউন্স থাকায় পেসাররা আরও ভয়ঙ্কর হয়ে উঠবেন। বাংলাদেশ তিন পেসার নিয়ে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে। ইন্দোরে চার উইকেট পাওয়া আবু জায়েদ রাহীর সঙ্গে ইডেনে খেলার জোর সম্ভাবনা মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেনের।  বাদ পড়বেন ইবাদত হোসেন।

ভারতীয় সাংবাদিকদের আলোচনায় উঠে এসেছিল, ভারত আরেকজন পেস বোলার বাড়াবে কিনা? পাশ থেকে ভারতীয় মিডিয়া ম্যানেজার আনান্দ বলে উঠেন, ‘আমাদের স্কোয়াডে আছেই তো তিন পেসার।  আরেকজন নেওয়ার সুযোগ তো নেই।’

বাকি তিন অর্থ্যাৎ, উমেশ যাদব, ইশান্ত শর্মা ও মোহাম্মদ সামিকে ইডেনের সবুজ ঘাসের উইকেটে সামলাতে পারবে তো বাংলাদেশ?

ইডেনে ম্যাচটি শুরু হবে ২২ নভেম্বর।


ইন্দোর/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়