ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অতিরিক্ত ভাড়া নেয়ায় চট্টগ্রামে ১৩ বাসকে জরিমানা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অতিরিক্ত ভাড়া নেয়ায় চট্টগ্রামে ১৩ বাসকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায়সহ কয়েকটি অপরাধে চট্টগ্রাম মহানগরীতে বিভিন্ন রুটের ১৩টি যাত্রীবাহী বাসকে এক লাখ ৪ হাজার টাকা জরিমানা করেছে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত ম্যাজিট্রেট এস এম মনজুরুল হকের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। একই অভিযানে ডকুমেন্টের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এবং বেশ কয়েক বছর ধরে নবায়ন না করায় একটি বাস জব্দ করা হয়।

বিআরটিএ’র ম্যাজিট্রেট এস এম মনজুরুল হক রাইজিংবিডিকে জানান, যাত্রীদের অভিযোগ এবং সরেজমিন অভিযান পরিচালনা করে নগরীর বিভিন্ন রুটে চলাচলকারী ১৩টি বাসকে বিভিন্ন অংকের অর্থদন্ড দিয়ে জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে নগরী ৩ নম্বর রুটে চলাচলকারী কয়েকটি বাস নির্ধারিত ফতেয়াবাদ পর্যন্ত গন্তব্যে না গিয়ে অক্সিজেন মোড় থেকে বাস ঘুরিয়ে দেয়া এবং মুরাদপুর থেকে অক্সিজেন মোড়ের পর যেতে রাজি না হওয়ায় ৬টি বাসকে বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে।

নগরীর নতুন ব্রিজ এলাকায় এক যাত্রীর অভিযোগের ভিত্তিতে পরিচালিত অভিযানে বাঁশখালী, আনোয়ারা, পটিয়া, কেরানিহাট ও আমিরাবাদ রুটের ৭টি বাসকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে প্রায় দেড় লাখ টাকার বেশি সরকারী রাজস্ব বকেয়া থাকায় বাঁশখালী রুটের একটি বাস জব্দ করা হয়েছে। সরকারী পাওনা পরিশোধ সাপেক্ষে এই বাসটি ছাড়া হবে বলে ম্যাজিট্রেট জানান। অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ এবং যানবাহনে শৃংখলা ফেরাতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে ম্যাজিট্রেট মনজুরুল হক রাইজিংবিডিকে জানান।


রাইজিংবিডি/চট্টগ্রাম/১৭ আগস্ট ২০১৯/রেজাউল/ সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়