ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অধিনায়কত্ব ছাড়তে পারেন মরগ্যান

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০২, ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অধিনায়কত্ব ছাড়তে পারেন মরগ্যান

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ডের বহুদিনের স্বপ্ন এউয়ন মরগ্যান পূরণ করেছেন।  জিতিয়েছেন বিশ্বকাপ।

ক্রিকেট জনকরা পেয়েছে প্রথম শিরোপার স্বাদ।  মরগ্যানরা বিশ্বকাপ জিতেছেন একমাস হলো।  কিন্তু হঠাৎ খবর এলো, অধিনায়কত্ব ছাড়তে পারেন বিশ্বকাপজয়ী এ অধিনায়ক! বিষয়টি নিশ্চিত করেছেন মরগ্যান নিজেও। অধিনায়কত্ব ছাড়ার কারণ নিজের ব্যাক ইনজুরি। 

বিশ্বকাপ চলাকালিন পিঠের ইনজুরিতে ভুগছিলেন মরগ্যান।  সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং ছেড়ে উঠে যান ব্যথায়।  বিশ্বকাপে তার অনুশীলন ছিল সীমিত।  ব্যাটিংয়ে নিজের শতভাগ দিতে পারলেও ফিল্ডিংয়ে মরগ্যান ছিলেন খানিকটা নড়বড়ে।  তাই ইনজুরি নিয়ে অধিনায়কত্ব না করার আভাস দিয়েছেন ইংল্যান্ডের সীমিত পরিসরের অধিনায়ক।  

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ।  মরগ্যান কি ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন? এমন প্রশ্নের উত্তরে বলেছেন,‘সত্যি বলতে আমার আরও কিছুটা সময় প্রয়োজন।  এই সিদ্ধান্তটা অনেক বড়।  পাশাপাশি অনেক বড় প্রতিশ্রুতি।’

‘বিশ্বকাপের সময় আমার যে ইনজুরি ছিল তা পুরোপুরি সারতে আমার আরও সময়ের প্রয়োজন।  এ মৌসুম শীঘ্রই শেষ হচ্ছে।  এ সময়ে আমি সময় পাচ্ছি।  পুরোপুরি ফিট হয়ে আমাকে চিন্তা করতে হবে।  এ বছরের বাকিটা সময় ও আগামী বছর আমি ঝুঁকি ছাড়া খেলতে পারব কিনা।  তখনই আমি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব।’ – যোগ করেন মরগ্যান। 

বিশ্বকাপজয়ী এ অধিনায়ক জানিয়েছেন, দলকে আগামী বছরের বিশ্বকাপেও নেতৃত্ব দিতে চান তিনি।  কিন্তু ইনজুরি নিয়ে কখনোই তা করবেন না।

‘আপনি যখন কোনো দলকে নেতৃত্ব দেবেন, আপনি চাইবেন আপনি যেন সামনে থেকেই নেতৃত্ব দেন।  মাঠে উপস্থিত থেকে, পুরো দলকে তরতাজা রাখা আপনার দায়িত্ব। এজন্য মাঠে ফিট থাকতে হবে। আশা করছি ভালো কোনো সিদ্ধান্ত সামনে আসতে যাচ্ছে।’

বিশ্বকাপের পর মাঠে ফিরেছেন মরগ্যান। খেলছেন টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্ট।


রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়