ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অনূর্ধ্ব-১৮ ক্রিকেটে দেশসেরা খুলনা

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ৮ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনূর্ধ্ব-১৮ ক্রিকেটে দেশসেরা খুলনা

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলেপমেন্টের আয়োজনে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ।

চারদিনের লংগার ভার্সন ফাইনাল ম্যাচের তৃতীয় দিনে বিকেএসপিকে ৮ উইকেটে হারিয়ে বয়স ভিত্তিক এই প্রতিযোগিতায় দেশসেরার স্বীকৃতি পেলো সাকিব-মাশরাফি-মস্তাফিজদের উত্তরসূরিরা।মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৮৭ রানের জয়ের লক্ষে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে খুলনা বিভাগ লক্ষে পৌঁছে যায় ২ উইকেট হারিয়ে। এর আগে বিকেএসপি তাদের দ্বিতীয় ইনিংসে ১২৬ রানে অলআউট হয়। প্রথম ইনিংসে বিকেএসপি ১০৮ ও খুলনা বিভাগ ১৪৮ রান করেছিল।

সোমবার দ্বিতীয় দিন খেলা শেষে বিকেএসপি তাদের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৮৬ রান করেছিলো। সেখান থেকে খেলতে নেমে মঙ্গলবার বাকি ৩ উইকেট হারিয়ে আরও ৫০ রান যোগ করে ১২৬ রানে অলআউট হয়। বিকেএসপির হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৫৪ রান করেন মফিজুল ইসলাম রবিন। ১২৮ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। শাহরিয়ার কবীর শুভ ২২ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় ইনিংসে খুলনার হয়ে সেরা বোলার হাসানুর রহমান। ৩৩ রান খরচায় ৫ উইকেট নেন তিনি। তিনটি উইকেট নেন শাহীন শেখ। এছাড়া একটি করে উইকেট নেন রিপন আলী ও তকি ইয়াসির রাহাত।

শিরোপার জয়ের জন্য ৮৭ রানের সহজ লক্ষ্য পায় খুলনা বিভাগ। ২৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে সহজেই সে লক্ষে পৌঁছে যায় খুলনা। আব্দুল্লাহ ফারাবি দলের হয়ে ৩১ রান করেন। ৭৬ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। সমান ৩১ রান করে অপরাজিত ছিলেন রেজওয়ান হোসেন। মাত্র ৪৮ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি।

এর আগে ম্যাচের প্রথম দিন টসে হেরে ব্যাট করতে নেমে বিকেএসপি মাত্র ১০৮ রানে অল আউট হয়।খুলনার পেসার রিপন আলী একাই নেন ৭ উইকেট। জবাবে প্রথম ইনিংসে খুলনা বিভাগ করেছিলো ১৪৮ রান।



দারুণ বোলিং করে খুলনার পেসার রিপন আলী ফাইনালের ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার জেতেন। পুরো টুর্নামেন্টে অনবদ্য পারফরমেন্স করে খুলনার অধিনায়ক তকি ইয়াসির রাহাত জিতে নেন ম্যান অব দ্যা টুর্নামেন্টের পুরস্কার। আর সর্বোচ্চ রান করেন খুলনার সিয়াম আল সাকিব। সর্বোচ্চ উইকেট জেতেন বিকেএসপির নোমান চৌধুরী।

ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোর্ত্তজা রশিদী দারা। এ সময় খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ, দুই দলের কর্মকর্তাবৃন্দ ও বিসিবির গেম ডেভলেপমেন্টের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/খুলনা/৮ জানুয়ারি ২০১৯/রুবেল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়