ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘অবৈধ যান চলাচল বন্ধে শিগগিরই ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ২৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অবৈধ যান চলাচল বন্ধে শিগগিরই ব্যবস্থা’

রিকশাসহ অবৈধ সব যান চলাচল বন্ধে শিগগিরই ব্যবস্থা নেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহায়তা চাওয়া হয়েছে। 

মঙ্গলবার ডিএসসিসি নগর ভবনে আয়োজিত এক বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এ তথ্য জানান।

ঢাকা মহানগরীর অবৈধ যানবাহন বন্ধ, ফুটপাথ দখলমুক্ত এবং অবৈধ পার্কিং বন্ধ করার উদ্যোগ গ্রহণ করতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে এই বৈঠকে পুলিশ কমিশনার (ডিএমপি ও জিএমপি), চেয়ারম্যান বিআরটিসি, বিআরটিএ, রাজউক, সড়ক পরিবহন নেতৃবৃন্দ, শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, ‘ফুটপাত দখলমুক্ত করতে ঢাকা উত্তর সিটি করপোরেশন ইতোমধ্যে তাদের কার্যক্রম শুরু করেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মতিঝিল নিউ মার্কেট গুলিস্তান এলাকায় ফুটপাত থেকে হকারমুক্ত করার জন্য অভিযান পরিচালনা করেছে।’

তিনি বলেন, ‘অফিস সময় শেষ হওয়ার পর অর্থাৎ বিকেল ৫টার পর তাদের ফুটপাতে বসার কথা বলা হয়েছে। কিন্তু এই নির্দেশনা উপেক্ষা করে হকাররা ফুটপাত দখল করে রেখেছেন। এ সমস্ত ফুটপাত যেন অফিস চলাকালীন সময়ে স্থায়ীভাবে হকারমুক্ত থাকে সে বিষয়ে আমরা কার্যক্রম পরিচালনা করব। এ লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ একযোগে কাজ করবে।’

বিল্ডিং কোড না মানায় অনেকে বিল্ডিংয়ের র‌্যাম্প ফুটপাতে চলে এসেছে তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) অভিযান পরিচালনা করবে বলেও জানান তিনি।

এক প্রশ্নের উত্তরে সাঈদ খোকন বলেন, ‘যদি কোনো কাউন্সিলার ক্যাসিনো বা জুয়ার সঙ্গে জড়িত থাকে আইন অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।


ঢাকা/নূর/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়