ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে

নিজস্ব প্রতিবেদক :  নারায়ণগঞ্জের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের তৃতীয় দফায় প্রথম দিনের মতো অভিযান পরিচালনা করেছে বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার ২০ আগষ্ট সকাল ১১টা থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু করে দুপুর ১টা পর্যন্ত একটি কারখানার গোডাউন, পাকা ভবন, গাইড ওয়ালসহ ১১টি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএর নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো.শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, ‘মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে ওঠা নওয়াব মালেক জুট মিলের পাকা দেয়াল, স্বদেশ কেমিক্যাল কোম্পানির গোডাউন (আংশিক), পাকা ভবনসহ ১১টি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।’ বিকেল ৪ টা পর্যন্ত অভিযান চলবে জানান তিনি।

বিআইডাব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহিদুল্লাহ জানান, ‘শীতলক্ষ্যার তীরে ৫০১১টি সীমানা পিলার নিয়ে আমাদের আপত্তি রয়েছে। সিএস ও আরএস অনুযায়ী উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিক ভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সব রকমের স্থাপনা উচ্ছেদ করা হবে। তৃতীয় দফায়  আগামী রোববার পর্যন্ত ৪ দিনব্যাপী উচ্ছেদ অভিযান চলবে।’

 

রাইজিংবিডি/ নারায়ণগঞ্জ/২০ আগস্ট ২০১৯/হাসান উল রাকিব/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়