ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাড়াইল উপজেলায় উপনির্বাচন

আ.লীগ প্রার্থী জয়ী

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগ প্রার্থী জয়ী

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আজিজুল হক ভূঁইয়া মোতাহার বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

তিনি নৌকা প্রতীকে ৪৮ হাজার ৬৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা (ধানের শীষ) পেয়েছেন ১৩ হাজার ৩৩৮ ভোট। স্বতন্ত্রপ্রার্থী এ কে এস জামান সম্রাট (আনারস) ৮ হাজার ২১৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

আজ বুধবার তাড়াইলে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

তবে নির্বাচন শেষ হওয়ার আগেই বিএনপি প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা ও স্বতন্ত্রপ্রার্থী এ কে এস জামান সম্রাট আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও জোরপূর্বক ব্যালটে সিল মারার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

বিকেল পৌনে ৩টার দিকে তাড়াইল উপজেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপির প্রার্থী নির্বাচন বর্জন করেন। সংবাদ সম্মেলনে তিনি আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে প্রশাসন ও পুলিশের সহযোগিতায় ঘোষপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়সহ ৪২টি কেন্দ্রের বেশিরভাগ কেন্দ্র দুপুর ১২টা থেকে ১টার মধ্যে দখল করার অভিযোগ করেন।

কিছুক্ষণ পর স্বতন্ত্র প্রার্থী এ কে এস জামান সম্রাট তাড়াইল বাজারে নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে একই অভিযোগ করে নির্বাচন বর্জনের কথা জানান।

তবে রিটার্নিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোশারফ হোসেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হয়েছে জানিয়ে বলেন, কোনো প্রার্থী তার কাছে নির্বাচন নিয়ে লিখিত বা মৌখিক অভিযোগ করেনি।

৪২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয় তা চলে বিকেল ৪টা পর্যন্ত। সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত তাড়াইল উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ২১ হাজার ৩৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬১ হাজার ৮৯৬ জন ও মহিলা ভোটার ৫৯ হাজার ৪৭৭ জন।

গত ১৮ জুলাই তাড়াইলের উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়া কাঞ্চন মারা যায়। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুতে গত ৬ আগস্ট পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/৩ অক্টোবর ২০১৮/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়