ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আ.লীগের দুই দিনের কর্মসূচি

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগের দুই দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ।

ভাষা শহীদদের স্মরণে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে প্রভাতফেরিতে অংশ নেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এদিন কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন দলটির নেতারা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি জানানো হয়।

আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে- ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, ভোর সাড়ে ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশে সংগঠনের সব শাখা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, সকাল ৭টায় কালো ব্যাজ ধারণ, প্রভাতফেরি সহকারে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন।

২৪ ফেব্রুয়ারি শনিবার বিকেল ৩টায় ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে আলোচনা সভা হবে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে আগামী ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সব কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীসহ সংগঠনের সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন।

দলীয় সূত্র জানায়, বুধাবার রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলী ও  উপদেষ্টা পরিষদের সদস্যরা শ্রদ্ধা নিবেদনে অংশ নেবেন। বাকিরা প্রভাতফেরিতে অংশ নিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এজন্য নিউ মার্কেটের পূর্ব গেটে ভোর সাড়ে ৬টায় নেতাকর্মীরা উপস্থিত হয়ে শহীদ মিনার অভিমুখে রওনা দেবেন।

এছাড়া ক্ষমতাসীন দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা পৃথকভাবে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/নৃপেন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়