ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইপিডিসির সৌজন্যে বেসিসের আইসিটি অ্যাওয়ার্ডস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিডিসির সৌজন্যে বেসিসের আইসিটি অ্যাওয়ার্ডস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বেসিসের উদ্যোগে এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সৌজন্যে ৩য় বারের মতো আয়োজিত হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। এ লক্ষ্যে বেসিসের সঙ্গে আজ আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর এবং বেসিস পরিচালক ও বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯ এর আহ্বায়ক দিদারুল আলম। বেসিসের পক্ষে আরো উপস্থিত ছিলেন বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯র হেড অব ইভেন্টস রাজীব আহমেদ এবং হেড অব ব্র্যান্ডিং অ্যান্ড কমিউনিকেশন মো. ওয়াসেক সাজ্জাদ।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মমিনুল ইসলাম, ডিএমডি এবং হেড অব বিজনেস ফাইন্যান্স রিজওয়ান দাউদ শামস এবং হেড অব কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌসসহ প্রমুখ।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস থেকে প্রাপ্ত বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৯-এ বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ১৮-২৩ নভেম্বর ভিয়েতনামের হা লং বে-তে অনুষ্ঠিত হবে।

চুক্তি স্বাক্ষর শেষে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনা তুলে ধরছে। আইপিডিসিকে আমাদের এ উদ্যোগে পাশে পেয়ে আমরা আনন্দিত।’

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মমিনুল ইসলাম বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা। আমরা এ উদ্যোগের সঙ্গে দীর্ঘমেয়াদে থাকতে চাই। আজকের চুক্তির মাধ্যমে আমাদের যাত্রা শুরু হলো।’

ইতোমধ্যে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস'র প্রাথমিক প্রকল্প জমা দান পর্ব শেষ হয়েছে। আগস্টের শেষ সপ্তাহে শুরু হবে বাছাইকৃত প্রকল্পসমূকে নিয়ে ২য় পর্ব। গ্র্যান্ড ফাইনাল চলতি বছরের অক্টোবরে র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে আয়োজন করার পরিকল্পনা নেয়া হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়