ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আগস্ট মাসের শ্রেষ্ঠ ফটোগ্রাফার শেখর

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আগস্ট মাসের শ্রেষ্ঠ ফটোগ্রাফার শেখর

বিশেষ প্রতিবেদক : ডি ফটোক্যাফের আগস্ট মাসের শ্রেষ্ঠ ফটোগ্রাফার পুরস্কার পেলেন প্রতাশ শেখর মহান্ত।

শুক্রবার রাজধানীর গুলশানের কারী অ্যাক্সেন্টে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীর হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন ডি ফটোক্যাফের সভাপতি এআরএফ খান ও চিফ অ্যাডমিন শরীফ উদ্দিন অপূর্ব।

মাসব্যাপী ফেসবুকে ডি ফটোক্যাফের পেইজে পোস্ট করা হাজার হাজার ছবি থেকে বাছাই করা একটি ছবিকে মাসের সেরা ছবি নির্বাচিত করা হয়। ছবিগুলো বাছাই করার জন্য আন্তর্জাতিকমানের ফটোগ্রাফারদের সমন্বয়ে একটি মেন্টর গ্রুপ রয়েছে। তাদের নির্বাচিত ছবিই মাসের শ্রেষ্ঠ ছবি হিসেবে নির্বাচিত হয়।

ডি ফটোক্যাফের চিফ অ্যাডমিন শরিফ উদ্দিন অপুর্ব বলেন, মূলত দেশের ফটোগ্রাফারদের উৎসাহ দিতেই প্রতি মাসে একটি ছবি এবং ওই ছবির ফটোগ্রাফারকে সম্মানিত করা হয়। প্রতি মাসেই আমাদের পেইজে কয়েক হাজার ছবি পোস্ট হয়। দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে থাকা ফটোগ্রাফারদের পরিচিত করতে  ডি ক্যাফের এই আয়োজন।

তিনি বলেন, আমাদের দেশে প্রচুর প্রতিভাবান ফটোগ্রাফার রয়েছেন কিন্তু তাদের প্রতিভার স্বীকৃতি নেই। আমাদের এ আয়োজনে দিন দিন অংশগ্রহণকারীর সংখ্যা বাড়ছে। প্রতি বছর ডি ফটোক্যাফে ফটোগ্রাফি প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীতে মাসিক প্রতিযোগিতায় বিজয়ীদের ছবি স্থান পাবে।

আগস্ট মাসের বিজয়ী ফটোগ্রাফার প্রতাপ শেখর মহান্ত একজন ব্যাংকার। দিনাজপুরের ছেলে শেখর ২০১৮ সালে ফটোগ্রাফার হিসেবে তার যাত্রা শুরু করেন। ফটোগ্রাফি তার অন্যতম শখ। বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘আলোর স্কুল’ থেকে তিনি ফটোগ্রাফি কোর্স করেছেন। তার প্রিয় ক্যামেরা ক্যানন ৮০ডি।

অনুষ্ঠানের স্পন্সর ছিল কারী অ্যাক্সেন্ট। সহযোগিতায় ছিল গো গার্ল এবং জনপ্রিয় অনলাইন পোর্টাল রাইজিংবিডি ডটকম ছিল মিডিয়া পার্টনার।


রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৯/হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়