ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আজ নয়, আগামীকাল থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১২, ১৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজ নয়, আগামীকাল থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল থেকে ঢাকায় গণপরিবহনে সিটিং সার্ভিস বন্ধ হচ্ছে।

পূর্ব ঘোষেণা অনুযায়ী আজ থেকে সিটিং সার্ভিস বন্ধ হওয়ার কথা থাকলেও তা বন্ধ হয়নি।

শনিবার বাংলাদেশ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, আজ থেকে সিটিং সার্ভিস বন্ধ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। বিকেলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃপক্ষের সঙ্গে আমাদের মিটিং হবে এবং আগামীকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এদিকে সকাল থেকে সিটিং সার্ভিস বন্ধ নিয়ে বিভ্রান্তিতে পড়তে দেখা যায় যাত্রীদের। এ নিয়ে যাত্রী, গাড়িচালক ও হেলপারদের মধ্যে বাকবিতণ্ডা করতেও দেখা গেছে।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ ঘোষণা করেছিলেন, রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধ ঘোষণা করেছে ঢাকা পরিবহন মালিক সমিতি। বিআরটিএ নির্ধারিত চার্ট অনুসরণ করে ভাড়া আদায় করতে হবে গণপরিবহনগুলোকে। ওইদিন তিনি ১৫ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং সার্ভিস, গেইট লক, বা স্পেশাল সার্ভিস নামে কোনো গণপরিবহন থাকবে না বলেও জানিয়েছিলেন।

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, সিটিং সার্ভিসের বিষয়টি নিয়ে যে সিদ্ধান্ত হয়েছে এতে মালিক ও শ্রমিক উভয়ই খুশি। বাস মালিকদের সরকারের নির্ধারণ করা ভাড়াই নিতে হবে। আর কেউ যদি তা অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৭/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়