ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন, পাল্টা জবাব

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন, পাল্টা জবাব

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে অনেকদিন ধরেই দেশটিতে আন্দোলন চলছে। বলিউডের অনেক তারকা বিতর্কিত এই আইন নিয়ে ভিন্নমত প্রকাশ করেছেন।

সম্প্রতি এই বিষয়ে কথা বলেছেন রাজা মুরাদ। বর্ষীয়ান এই অভিনেতা বলেন, এই আইন নিয়ে আপত্তি নেই। কিন্তু আইন সবার জন্য সমান হওয়া উচিৎ। আমাদের সংবিধানে প্রত্যেক নাগরিককে সমান অধিকার দেয়া হয়েছে। আমার বক্তব্য হচ্ছে, এই আইন সংবিধানবিরোধী। ধর্মের ভিত্তিতে কাউকে বিচার করা উচিৎ নয়। শুধু অমুসলিমরা এটি থেকে সুবিধা পাবে তা ঠিক না।

গায়ক আদনান সামির উদাহরণ টেনে এই অভিনেতা বলেন, আদনান সামিকে নাগরিকত্ব দেয়া হয়েছে কি না? তিনি মুসলিম কি না? তিনি পাকিস্তানের বাসিন্দা ছিলেন। তার বাবা পাকিস্তান বিমানবাহিনীতে কাজ করতেন এবং ১৯৬৫ সালের যুদ্ধে ভারতে বোমা নিক্ষেপ করেছেন। আমার আদনান সামির নাগরিকত্ব নিয়েও কোনো আপত্তি নেই। কিন্তু আপনি একটি সম্প্রদায়কে পৃথক করছেন এবং দেখাচ্ছেন তারা আলাদা। সরকারের উচিৎ ধর্মের ভিত্তিতে বিবেচনা না করে নাগরিকত্ব দেয়া।

রাজা মুরাদের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে মাইক্রোব্লগিং সাইট টুইটারে আদনান সামি লিখেছেন, আমি মনে করেছিলাম, এই ব্যক্তি শুধু সিনেমাতেই খলচরিত্রে অভিনয় করেন এবং উল্টাপাল্টা কথা বলেন।


ঢাকা/মারুফ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়