ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আধুনিক বিজ্ঞানমনস্ক প্রতিষ্ঠান হবে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আধুনিক বিজ্ঞানমনস্ক প্রতিষ্ঠান হবে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়

জ্যেষ্ঠ প্রতিবেদক : আধুনিক বিজ্ঞানমনস্ক ও যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠান হবে নেত্রকোণায় নির্মিতব্য শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের অবকাঠামো বিনির্মাণের লক্ষ্যে মাস্টারপ্ল্যান উপস্থাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধবী হলে এ বিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, এই বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের মাস্টারপ্ল্যানের পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশন দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সিন্ডিকেট সদস্য ড. ফকরুল আলম, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী নাসির, ট্রেজারার ড. সুব্রত কুমার আদিত্য ও রেজিস্টার কাজী নাসির উদ্দিন।

২ হাজার ৬৩৭ কোটি টাকা ব্যয়ে ৫০০ একর জমিতে এ বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে। ২০২১ সালে এর নির্মাণকাজ শেষ হবে।

বিশ্ববিদ্যালয়টি নির্মিত হলে এখানে অন্তত চার হাজার শিক্ষার্থী পড়াশোনার সুযোগ পাবে। এর মধ্যে দুই হাজার ছেলে ও দুই হাজার মেয়ে শিক্ষার্থী থাকবে। বিশ্ববিদ্যালয়টিতে এক হাজার আসনের চারটি হল থাকবে, ডিপার্টমেন্ট থাকবে ২০টি। বিশ্ববিদ্যালয়ে দুইশ শিক্ষক ও ৩৫০ জন কর্মকর্তা-কর্মচারী থাকবেন।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়