ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘আন্দোলনে খালেদা জিয়ার মুক্তি নেই’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১৯ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আন্দোলনে খালেদা জিয়ার মুক্তি নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আইনই একমাত্র পথ। আন্দোলন করে বেগম জিয়ার মুক্তি সম্ভব নয়।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

এছাড়া নিজেদের মধ্যে চেয়ার ছোঁড়াছুড়ি না করে বরিশালের সমাবেশ শেষ করায় বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী।

‘সুষ্ঠু ভোট হলে নাকি আওয়ামী লীগ একটা ভোটও পাবে না- বরিশালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, তার এ মন্তব্য মানসিক সুস্থতার পরিচায়ক নয়। উন্নয়নের নামে আওয়ামী লীগ পকেট ভারি করছে- এ কথা তাদের বেলায় প্রযোজ্য কারণ তারা সেটা করে দেশকে পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে। আওয়ামী লীগ দেশের যে উন্নয়ন করেছে, সেটা শুধু বিএনপির চোখে পড়ে না, কিন্তু সারা বিশ্বে রোল মডেল।’

তথ্যমন্ত্রী বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নয়, বন্দি করা হয়েছিল দেশের গণতন্ত্রকে। সে সময় অনেক নেতা বেসুরে কথা বললেও দলের তৃণমূল কর্মীরা নেত্রীর ওপর বিশ্বাসে অটল ছিলেন। আওয়ামী লীগের আন্দোলনের কারণেই শেখ হাসিনার পাশাপাশি খালেদা জিয়াও মুক্তি পান। মানুষের অধিকার হরনের প্রতিবাদের কারণেই শেখ হাসিনাকে আটক করা হয় বলেই ১৬ জুলাই গণতন্ত্র বন্দি দিবস বলে আখ্যা পাচ্ছে।’

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে ও সিনিয়র সহসভাপতি আলহাজ্ব শেখ নওশের আলীর সঞ্চালনায় সভায় আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কেন্দ্রীয় কমিটির উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, স্বাধীনতা পরিষদের সভাপতি মো. জিন্নাত আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন টয়েল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আখতার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা বক্তব্য রাখেন।


রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়