ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আফিফ-সৌম্য-লিটনদের ‘হান্ড্রেড বল ট্যাপিং চ্যালেঞ্জ’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ২৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফিফ-সৌম্য-লিটনদের ‘হান্ড্রেড বল ট্যাপিং চ্যালেঞ্জ’

মহামারী করোনার সংক্রমণ থেকে বাঁচার সমাধান একটাই, ‘স্টে হোম, স্টে সেইফ।’

ক্রিকেটাররা ফলাও করে এ বার্তা পৌঁছে দিচ্ছেন সাধারণ মানুষের কাছে। কিন্তু তাঁদের কি গৃহবন্দি জীবন ভালো লাগছে? সাইফউদ্দীন তো রীতিমত বিরক্ত, ‘এভাবে কি দিন যায়? কিচ্ছু করতে পারছি না। একেবারে ঘরের ভেতর। হাওয়া-বাতাস খাওয়ারও সুযোগ নেই।’

করোনার প্রাদুর্ভাবে ঘরে থাকাই এখন সবচেয়ে নিরাপদ। পাশাপাশি থাকতে হবে পরিষ্কার, পরিছন্ন। কিন্তু পেশাদার ক্রিকেটারদের জন্য ঘরে থাকাও যেন এক যুদ্ধ। সারাক্ষণ যাদের মাঠে থাকার অভ্যাস, তাদের জন্য চার দেয়াল যেন ‘রণক্ষেত্র’। এ ‘রণক্ষেত্রে’ নতুন এক চ্যালেঞ্জ নিয়ে হাজির হয়েছেন তাঁরা।

‘হান্ড্রেড বল ট্যাপিং চ্যালেঞ্জ’। অর্থ্যাৎ ব্যাট দিয়ে বল নক করতে হবে একশবার। কিন্তু এই চ্যালেঞ্জে রয়েছে একটু ভিন্নতা। ব্যাট সোজাভাবে রাখা যাবে না। ব্যাট থাকবে কার্ভ করা। কোনো ড্রপ ছাড়া একশবার করতে পারলেই জেতা যাবে চ্যালেঞ্জ।

এ চ্যালেঞ্জের শুরুটা করেছিলেন আফিফ হোসেন ধ্রুব। জাতীয় দলের এ ক্রিকেটার বললেন, ‘প্রথমে আমি একশটা করার পর ভিডিও আপলোড করি এবং কয়েকজনকে চ্যালেঞ্জ করি।’

সেই থেকে চ্যালেঞ্জটি ভাইরাল হওয়া শুরু করে। সৌম্যকে চ্যালেঞ্জ করেছিলেন এনামুল হক বিজয়। সৌম্য নিজে সেই চ্যালেঞ্জ জিতে লিটনকে নোমিনেট করেন। পরবর্তীতে লিটনও জিতে যান চ্যালেঞ্জ। লিটন পরে সাব্বির, তামিম, মুশফিককে বল ট্যাপিংয়ের চ্যালেঞ্জ করেন।

এভাবেই বল ট্যাপিংয়ের চ্যালেঞ্জ ছড়িয়ে যায়। জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের নিয়মিতরাও এতে অংশ নিয়েছেন। সাইফ চ্যালেঞ্জ করেছিলেন মার্শালকে। মার্শাল সেই চ্যালেঞ্জ জিতে শামসুর, শরীফউল্লাহকে নোমিনেট করেন। বাদ জাননি জাকির হাসান, শাহরিয়ার নাফিসরাও।

স্বাভাবিক জীবনে ব্যাট-বল নিয়েই চলে তাদের দিনকাল। বর্তমান পরিস্থিতিতে সেই ব্যাট-বল থেকে তাঁরা দূরে। গৃহবন্দির এ সময়টায় বল ট্যাপিংয়ের চ্যালেঞ্জ কিছুটা হলেও মনে স্বস্তি ফিরিয়েছে তাদের।


ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়