ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আবরারের লাশ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবরারের লাশ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় অবহেলাজনিত মৃত‌্যুর অভিযোগে মামলা করা হয়েছে।

এ মামলায় দৈনিক প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক এবং কিশোর আলোর প্রকাশক মতিউর রহমানের নাম উল্লেখ করে এবং কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্টদের অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল হকের আদালতে মামলাটি দায়ের করেন আবরারের বাবা মজিবুর রহমান। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আবরারের লাশ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ দেন।

আবরারের মৃত্যুর ঘটনায় অপমৃত্যুর মামলা এবং আদালতে দাখিল করা অবহেলাজনিত মৃত্যুর মামলাটি তদন্তের নির্দেশ দেন আদালত। আগামী ১ ডিসেম্বর মোহাম্মদপুর থানা পুলিশকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে মামলার শুনানি ও জবানবন্দি দেয়ার সময় আবরারের বাবাকে কাঁদতে দেখা যায়।

জবানবন্দি গ্রহণকালে আদালত বাদীর কাছে জানতে চান, আবরারের মৃত্যুর জন্য কাদের দায়ী করছেন? তখন বাদী বলেন, যারা অনুষ্ঠান করেছে, আমার ছেলের মৃত্যুর জন্য তারা দায়ী। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এ সময় আবরারের মা এবং চাচাত ভাই আদালতে উপস্থিত ছিলেন।

মামলায় বাদী অভিযোগ করেন, গত ১ নভেম্বর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে মাসিক সাময়িকী কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠানে যায় নাইমুল আবরার। অনুষ্ঠান চলাকালে সাড়ে ৩টার দিকে আবরার বিদ্যুৎপৃষ্ট হয়ে অজ্ঞান হয়ে পড়ে যায়। ঘটনাস্থলের কাছে সোহরাওয়ার্দী মেডিক‌্যাল কলেজ হাসপাতাল থাকলেও আবরারকে মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ‌্যান্ড হাসপাতালে নেয়া হয়।

অভিযোগে বলা হয়, নাইমুল আবরার বিদ্যুৎপৃষ্ট হয় বিকেল আনুমানিক সাড়ে ৩টায়। চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ৪টা ৫১ মিনিটে। আবরারের মৃত্যুর সংবাদ কিশোর আলো এবং স্কুল কর্তৃপক্ষ গোপন করে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠান চালিয়ে যায়। কর্তৃপক্ষ আবরারের মৃত্যুর বিষয়টি তার পরিবারকে জানায়নি। আবরারের পরিবার এক সহপাঠীর মাধ্যমে তার মৃত্যুর খবর পায়, যা পরিকল্পিত ও অবহেলাজনিত হত্যাকাণ্ড। নাইমুল আবরারের মৃত্যু কোনো দুর্ঘটনা বা অপমৃত্যু নয়। বরং আসামিদের চরম অবহেলা, অযত্ন, অমনোযোগিতা, গাফিলতি, অব্যবস্থাপনা, চিকিৎসায় অবহেলা ও অসাবধানতার কারণে আবরারের মৃত্যু হয়েছে।

বাদী আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন।


ঢাকা/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়