ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবার খেলবে শিহাব, পড়বেও

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবার খেলবে শিহাব, পড়বেও

নিজস্ব প্রতিবেদক : খেলা এবং লেখাপড়া দুটোই বন্ধ হয়ে যাওয়া শিহাব আবার খেলবে। আবার শুরু করবে লেখাপড়া। এই ছোট বয়সে আর তাকে ভ্যান চালাতে হবে না। শিহাবের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

বুধবার বিকেলে ঢাকা থেকে পাবনার সাঁথিয়া উপজেলার আলোকদিয়া গ্রামে শিহাবদের বাড়িতে গিয়ে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক তার হাতে শিক্ষা অনুদানের টাকা তুলে দেন।

শিহাব যাতে পড়াশোনা ও ফুটবল খেলা চালিয়ে যেতে পারে তার জন্য প্রতি মাসে আর্থিক অনুদান দেয়ার ঘোষণা দেন। এই অনুদান প্রতি মাসে শিহাবের কাছে পৌঁছে যাবে বলে আশ্বাস দেন।

আমিনুল হক বলেন, ‘ফুটবলার শিহাব উদ্দিনের প্রতিভা আর দারিদ্রের সঙ্গে যুদ্ধ দেখে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার পাশে দাঁড়ানোর জন্য নির্দেশনা দেন। তার নির্দেশেই শিহাবদের বাড়িতে আসা ।’ 

তিনি বলেন, ‘শিহাব যতদিন পর্যন্ত পড়াশোনা করবে ততদিন পর্যন্ত তার পাশে আছি। একইসঙ্গে তার খেলা সংক্রান্ত যাবতীয় খরচও দল বহন করবে।’

এ সময় তার সঙ্গে ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা দবির উদ্দিন তুষার, গোলাম কিবরিয়া, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের নেতা ইব্রাহীম খলিল ও স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

পাবনার সাঁথিয়া উপজেলার আলোকদিয়া গ্রামের দরিদ্র ভ্যানচালক কোরবান হোসেনের ছেলে শিহাব উদ্দিন। ছোটবেলা থেকেই লেখাপড়ার পাশাপাশি ফুটবল খেলায় দক্ষতা অর্জন করে। ২০১৭ সালে তার নেতৃত্বে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সারা দেশে জাতীয় পর্যায়ে রানারআপ হয় সাঁথিয়ার ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আর টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় শিহাব উদ্দিন। সেরা খেলোয়াড় হিসেবে সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করে।

ওই টুর্নামেন্টের আগে তার অধিনায়কত্বেই ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয় ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

তবে দারিদ্র্যের কশাঘাতে বন্ধ হয়ে যায় প্রতিভাবান এই খুদে ফুটবলারের ফুটবল খেলা।

আলোকদিয়া উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়া অবস্থায় তার পড়ালেখাও বন্ধ হয়ে যায়। এর পরিবর্তে তার হাত ও পা খুঁজে নেয় ভ্যানচালক বাবার ভ্যানের হ্যান্ডেল ও প্যাডেল। সংসার চালাতে বাবার পাশে গিয়ে দাঁড়ায় শিহাব। তার এই জীবনী নিয়েই সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়