ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘আমি সেই মিজান নই, মাছ ব্যবসায়ী মিজান’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমি সেই মিজান নই, মাছ ব্যবসায়ী মিজান’

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার আসামি মিজান ওরফে বড় মিজান আদালতে আত্মপক্ষ সমর্থনে দাবি করে বলেছেন, আমি সেই মিজান নই, আমি মাছ ব্যবসায়ী মিজান।  শুধু নামের কারণে আমাকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালতে আত্মপক্ষ সমর্থনে এ কথা বলেন বড় মিজান। এদিন রাজীব গান্ধী আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেন।   অপর ছয় জন লিখিত বক্তব্য জমা দেন।

মিজান ওরফে বড় মিজান আদালতে আত্মপক্ষ সমর্থনে বক্তব্যে বলেন, আমি অন্যায় করিনি। আমি মাছের ব্যবসা করতাম, মাছ ব্যবসায়ী। আমি সেই মিজান নয়, আমি মাছ ব্যবসায়ী মিজান।  শুধু নামের কারণে আমাকে গ্রেপ্তার করা হয়েছে।  এ বিষয়ে বগুড়ার ডিবি পুলিশকে জানায়। ওরা ১৬ দিন আমাকে রেখে তদন্ত করে। ওখানে চার মাস থাকার পর এডিসি সানোয়ার হোসেন তদন্ত করে একটি মামলা দিয়ে ছেড়ে দেয়। আমি কিছু করিনি।  আমি কিছুই জানি না।  আমি মাছ ব্যবসা করতাম।

তিনি বলেন, কিছুদিন পর এ মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ূন কবীরের হাতে আমাকে তুলে দেয়।  হুমায়ূন কবীর আমাকে হলি আর্টিজান মামলার আসামি করে ১০ দিনের রিমান্ড চায়।  আদালত আমার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  এরপর আবার তিন দিনের রিমান্ডে নেয়।

তিনি বলেন, আমি গ্রামের একজন সাধারণ মানুষ।  আমি কিছু বুঝি না। আমি কিছুই জানি না।  আমি কোনো অপরাধ করিনি।


ঢাকা/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়