ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আরডিএ কর্মচারীর দুই বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরডিএ কর্মচারীর দুই বছরের কারাদণ্ড

অবৈধ সম্পদের হিসাব না দেয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) বরখাস্তকৃত এক কর্মচারীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে রাজশাহীর বিশেষ জজ আদালত-১ এর বিচারক মোসা. ইসমত আরা তাকে এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত মোস্তাক আহমেদ আরডিএর উচ্চমান সহকারী ছিলেন। দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হওয়ায় আগেই তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

রাজশাহীর পবা উপজেলার ভাঙ্গা সড়কপাড়া গ্রামে মোস্তাক আহমেদের বাড়ি। তার বাবার নাম হাবিবুর রহমান।

দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের আদালত পরিদর্শক আমির হোসাইন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আরডিএতে চাকরিরত অবস্থায় ২০১৬ সালের শুরুর দিকে মোস্তাক আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পায় দুদক। এর পরিপ্রেক্ষিতে তাকে তার স্থাবর-অস্থাবর সব সম্পদের বিবরণ দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে জমা দেয়ার জন্য চিঠি দেয়া হয়। কিন্তু তিনি চিঠি অগ্রাহ্য করে সম্পদ বিবরণী দাখিল করেননি।

দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ধারা অনুযায়ী আদেশ দেয়ার পর সম্পদ বিবরণী দাখিল না করাটা অপরাধ। এ অপরাধে ২০১৬ সালের ২৮ এপ্রিল মোস্তাক আহমেদের বিরুদ্ধে রাজশাহী নগরীর রাজপাড়া থানায় একটি মামলা করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক রিজিয়া খাতুন।

আমির হোসাইন আরো জানান, চেক জালিয়াতির একটি মামলায় গ্রেপ্তার হয়ে মোস্তাক আহমেদ কারাগারেই আছেন। তাই রায় ঘোষণার সময় তিনি আদালতে হাজির ছিলেন না। তার পক্ষে ছিলেন না কোনো আইনজীবীও। তবে দুদকের পক্ষে শহিদুল হক খোকন মামলা পরিচালনা করেন।

 

রাজশাহী/তানজিমুল হক/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়