ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আর্জেন্টিনা সমর্থকদের সাড়ে ৮০০ ফুট পতাকা

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৩, ২৬ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্জেন্টিনা সমর্থকদের সাড়ে ৮০০ ফুট পতাকা

বাগেরহাট প্রতিনিধি : আগামী মাসের মাঝামাঝি শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। আর এ নিয়ে সমর্থকদের মধ্যে বইছে উন্মাদনা। প্রিয় দল, খেলোয়াড় নিয়ে চলে আলোচনা। কেউ জার্সি সংগ্রহ করেন কেউবা তৈরি করেন পতাকা। সে আগ্রহ থেকেই প্রায় সাড়ে  ৮০০ ফুট দীর্ঘ আর্জেন্টিনার পতাকা তৈরি করেছে জেলার ফুটবলপ্র্রেমী আর্জেন্টিনার সমর্থকরা।

বাগেরহাট সদর উপজেলার বাদোখালী এলাকার সমর্থকদের অর্থায়নে তৈরি করা হয়েছে এই বিশাল পতাকা। যা নিয়ে এরই মধ্যে র‌্যালি করেছেন সমর্থকরা। আয়োজন চলছে বড় পর্দায় বিশ্বকাপ খেলা দেখারও।

আফগানিস্তানের ক্ষুদে মেসি ভক্ত মুরতাজা আহমাদির কথা মনে আছে? পলিথিনের জার্সি গায়ে দিয়ে তার ওপর মেসির নাম লিখে সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিলেন যুদ্ধ বিধ্বস্ত দেশের এই ছোট্ট শিশু। তবে, পরে অবশ্য মেসি তার জন্য দুটি জার্সি পাঠিয়েছিলেন। শুধু তাই নয় মেসির সঙ্গে দেখাও হয়েছিল এই শিশু সমর্থকের। সেটা আবার ক্লাবের খেলায় একেবারে মাঠে।

মুরতাজার মতো সবার ভাগ্য এক নয়। সম্প্রতি জামালপুরের মাদারগঞ্জে আর্জেন্টিনার সমর্থকরা ২০০ মিটার পতাকা নিয়ে মিছিল করে। মোবাইলে ধারণ করা সেই ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে ভিডিওটি ভাইরাল হয় মুহূর্তেই।



তবে, এবার সেই ২০০ মিটারকে ছাড়িয়ে গেছে বাংলাদেশের দক্ষিণের জেলা বাগেরহাটে আর্জেন্টিনার সমর্থকরা। মেসিদের দেশ থেকে হাজার ক্রোশ দূরে থেকেও ফুটবলের প্রতি ভালবাসায়, সুবিশাল এক পতাকা তৈরি করেছেন সমর্থকরা। র‌্যালি করে জানান দিয়েছেন দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। ভালবাসার প্রিয় ফুটবল দলকে সমর্থন দিতে নিজেদের পকেট থেকে টাকা দিয়ে এমন আয়োজন করেছেন তারা। এছাড়া গ্রামের প্রত্যন্ত অঞ্চলেও চলছে বড় পর্দায় ফুটবল খেলা দেখার আয়োজন।

আর্জেন্টিনার সমর্থক মামুন হালদার ও সেলিম বলেন, সাড়ে ৮০০ ফুট পতাকা বানিয়েছে। আমরা আর্জেন্টিনাকে ভালবাসি। সেই সঙ্গে ফুটবলকে ভালবাসি, মেসিকে ভালবাসি।

ডি গ্রুপে ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন। কিন্তু, ১৭ হাজার ৫০ কিলোমিটার দূর থেকে ভক্তদের এই ভালবাসার বার্তা পাবেন তো মেসি-ডি মারিয়ারা?।

বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সাধারন সম্পাদক অমিত রায় বলেন, বিশ্বকাপকে কেন্দ্র করে শহর ও গ্রামগুলোতে আলোড়ন সৃষ্টি হয়েছে। প্রত্যেক বাড়িতে পতাকা উত্তোলন করা হচ্ছে। এ অঞ্চলের মানুষ ব্রাজিল  ও আর্জেন্টিনা সমর্থক বেশি। প্রতিবারের মত এবারও জেলা ক্রিড়া সংস্থা বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করবে। এছাড়া বাগেরহাট শহরের জনবহুল স্থান ছাড়াও গ্রামগঞ্জের গুরুত্বপূর্ন স্থানে বড় পর্দায় খেলা উপভোগ করবেন ফুটবলপ্রেমীরা।




রাইজিংবিডি/ বাগেরহাট/২৬ মে ২০১৮/আলী আকবর টুটুল/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়